পরাজিত ইসলাম, নিবরাস ইসলাম …

প্রেমে পরাজিত বা প্রেমিকার কাছে প্রত্যাখ্যান হওয়া ,

সে তো  সৃষ্টির আদিকাল থেকেই সারা বিশ্বে বিরাজমান ।

রোমিও জুলিয়েট থেকে লাইলি মজনু , শিরি ফরহাদ থেকে খুকু  মুনির , কত নাম বলবো , তাই বোলে কোন এক বান্ধবির প্রত্যাখ্যান কি এতো বেদনার মতো প্রাণে বাজলো যে পৃথিবীর তাবৎ শুভবোধ কে বুড়ো আঙুল দেখিয়ে এক আত্মহননের পথে পা বাড়ালে । অথচ ইসলাম আত্মহননকে উৎসাহিত করে না । ইসলামে আত্মহত্যা হারাম । তাহলে কেন এই আত্মহননের পথ বেছে নেয়া ।

নিবরাস ইসলাম , একবার কি নিজের দিকে ঘুরে দেখেছিলে তোমার বয়স কত? জীবনের কতটা পথ পাড়ি দিয়েছ যে জীবন উৎসর্গে নেমে পড়লে। একবারও তোমার মনে হয়নি যে বাংলাদেশের কটা ছেলে তোমার মতো বৈভবে বড় হয়? জীবন গড়ার  এতো সুন্দর সহজ পথ জন্ম থেকেই তোমার হাতের মুঠোয় , কিন্তু কি করলে মানুষ মেরে , মানুষ হত্যা করে , তাবৎ পৃথিবীকে মানুষ করতে চাইলে । এ কোন বালখিল্লতা ।

জানো তো তোমার মতো প্রচুর ছেলে মেয়ে রয়েছে যারা প্রেমে তোমাদের ভাষায় ছ্যাঁক খেয়েছে … কিন্তু কই তারা তো মানুষ খুনে পা বাড়ায় নি। শোন একটা কথা বলি , তোমাদের বয়সী ছেলেমেয়েদের কাছে প্রেম এক মহা পবিত্র ব্যাপার , নিশ্চয় প্রেম ছাড়া জীবন হয়না প্রেম ছাড়া বাঁচার অর্থ নেই । মানলাম , কিন্তু এ প্রেম কি শুধু নারী প্রেম ? বাবা মার প্রতি কি তোমার কোন দায়িত্ব ছিল না ? !

আর প্রেম নিয়ে কথাটা শুননি  যে, “ অতি দরশনে প্রেম যায় , অদরশনে প্রেম যায় , অকারণে প্রেম যায় “ মেয়েটির যদি প্রেম চলেই যায় তাহলে কি হয়েছে সারা বিশ্বে এখন ৭০০ কোটি মানব – মানবী , একটা গেছে তো কি হয়েছে “THOUSANDS ARE THERE , CAN NOT YOU FIND ANOTHER GOOD LIFE PARTNER FROM THERE??”

তা না করে কি করলে ইসলামের জন্য আত্মহনন , মজার কথা ইসলাম আত্মহনন  প্রত্যাখ্যান করে অথচ তুমি বাঁচার জন্য তাই বেছে নিলে।

তাই বলি , যখন তুমি ওই আই এস আই এস এর কাছে তোমার নাম বলেছিলে তখন নিশ্চয় জেমস বন্ড যেমন বলে “ আই অ্যাম বন্ড , জেমস বন্ড ,

তুমি হয়তো তেমনি বলেছিলে  “ আই অ্যাম ইসলাম , নিবরাস ইসলাম “ … ,  কিন্তু জেমস বন্ড তো হিরো সে পরাজিত হয় না , আর তুমি পরাজিত এক কাপুরুষ বাঙালি , নিরস্ত্র মানুষকে ঠাণ্ডা মাথায় খুন কর ।

আজ দ্যাখো তুমি তোমার পরিবারের কাছে পরাজিত তারা তোমার লাশ নিতে আসে না, পরাজিত তুমি যাতির কাছে , আজ বাঙালি বোলতে আমাদের লজ্জা হয় , পরাজিত তুমি ফারাজের কাছে , যে বন্ধুদের প্রতিভালবাসার  জন্য,

মমতার জন্য,  তোমার মতো এক কাপুরুষের হাতে মৃত্যু বরন করলো ।

আর তুমি কোন এক রমণীয় রমণীর প্রেমে  প্রত্যাখ্যানের জন্য ধ্বংসের পথ বেছে নিলে ।

ধিক তোমার মতো পরাজিত কাপুরুষ সন্ত্রাসীদের, নোংরা সন্ত্রাসীদের ।     

লেখক – নাম প্রকাশে অনিচ্ছুক।

আপনার মন্তব্য
(Visited 1 times, 1 visits today)

About The Author

Bangladeshism Desk Bangladeshism Project is a Sister Concern of NahidRains Pictures. This website is not any Newspaper or Magazine rather its a Public Digest to share experience and views and to promote Patriotism in the heart of the people.

You might be interested in