লাশ পর্যন্ত কেউ নিতে আসে না ……

26687
SHARE

IS=I’m Stupid! সমীকরণ অনেকটা তাই, স্টুপিড যদি তারা(কথিত আইএস) নাই হত এভাবে কি কেউ নিশ্চিত মৃত্যুকে আলিঙ্গন করত? ফলাফলতো জিরো। হয়ত কিছু নিরাপরাদ মানুষের জীবন ঝরাতে পারছ তোমরা কিন্তু বিনিময়ে কি পাচ্ছ? পাচ্ছ শুধু সমাজের ঘৃণা, ধিক্কার, ভথসনা, অভিশাপ,কলঙ্ক, চৌদ্দ গোষ্ঠীকে গালাগাল শুনানো এবং সর্বোপরি জাহান্নামের টিকিট নিশ্চিত করা।

হয়ত ভেবেছ হিরো হয়ে আইএস থেকে কিছু খয়রাত পাবা…! আরে হিরো হইতে চাইলে ভাল কিছু করেও হিরো হওয়া যায় উদাহরণ হিসেবে তোমরা হিরো আলমকে অনুকরণ করতে পারতে। দেখো সে গ্রাম থেকে এসেও তার ভিডিও এর মাধ্যমে একটা অবস্থান করে নিয়েছে সমাজে, তাকে নিয়ে সুপার হিরোদেরও আগ্রহের শেষ নেই। আর তোমরা? স্বয়ং নিজ পরিবারইতো তোমাদের অস্তিত্ব মেনে নিতে চায়না। দেখলেতো তোমাদের বিপথগামী সহকর্মীদের লাশ নিতে তাদের পরিবারের অনাগ্রহ। শকুন চিল ও তোমাদের দেহ ভক্ষণ করতে দ্বিধা করবে। তোমাদের ছোট করার কোন উদ্দেশ্য এই লেখা নয় আমাদের উদ্দেশ্য তোমাদের এই মেসেজটি দেয়া যে- তোমাদের কর্মকাণ্ড ও চিন্তা-চেতনা একটি ভুলের বেসাতী, একটি ভ্রান্ত ধারণায় মগ্ন থাকা। কোন ভাল ফল নাই- বরং ইসলামকে কলঙ্কিত করতেই এসব।

তোমরা কি দেখোনি তোমাদের চাইতে অস্ত্র-সস্ত্রে অধিক শক্তিশালী হয়েও সুন্দরবনের দীর্ঘদিনের কুখ্যাত তিনটি ডাকাত বাহিনী স্বাভাবিক জীবনে ফিরে আসতে দলীয় প্রধানসহ প্রশাসনের কাছে আত্মসমর্পণ করতে…? দেখনি প্রশাসন তাদের কিভাবে সেই সুযোগ করে দিয়েছে? চাইলে তাদেরওতো গুলি করে মেরে ফেলতে পারত।

আজ তোমরা যাদের আদর্শ অনুসরণ করছ তারা বড় প্লাটফর্ম থেকেওতো ১৯৭১সালে শোচনীয়ভাবে পরাজিত হয়েছিল। বাঙালি জাতি তাদের রুখে দিয়েছিল, আর এখন কিভাবে স্বপ্ন দেখ সেই সন্ত্রাস ও দখলদারিত্তের বীজ সহজেই এই গুটি কয়েক মিলে বুনবে বাংলার বুকে? এরই মধ্যে তার প্রমাণ পেয়েছ কোনভাবেই তোমাদের বিপথগ্রস্থ সহকর্মীরা পার পেয়ে যায় নি, ঠিকই আইন শৃঙ্খলা বাহিনী পাখিরমত গুলি করে মেরেছে। আর তোমাদের এই তাণ্ডব যদি ক্রমশ চলতেই থাকে তবে কি হবে ভাবতে পেরেছ? গোটা জাতি তোমাদের জাত কি বাঁচিয়ে রাখবে? এখনো হয়ত তোমাদের পরিবারের অন্যান্য সদস্যরা নিরাপদ কিন্তু যদি মানুষের নাভিশ্বাস চরমে চলে যায় তারা কি নিরাপদ থাকবে? মানুষতো তাদের বিচার করবে তোমাদের পালন-প্রতিপালনের দায়ে। কেন…কেন করছ এসব? কি লাভ?

আইএস এর টাকায় মাদকাসক্ত না হয়ে মানুষের মত মানুষ হও নিজের পায়ে শক্তভাবে দাড়িয়ে অমৃত সুধা পান কর। সমাজতো তোমাদের কাছ থেকে এটা আশা করেনি…! দেশের ভাল প্রতিষ্ঠানে পড়া লেখা কর বলেই সমাজ তোমাদের কাছ থেকে একটু বেশি ভাল কিছু পাওয়ার আশা করে। এইকি তোমাদের সেই প্রতিভা? তোমরাতো তোমাদের মেধা দিয়ে ভাল কিছু করার মাধ্যমে সমাজ তথা দেশকেই পরিবর্তন করে দিতে পার। কেন মেধাটাকে বিপথগামী করছ?

ফিরে এসো, শুধরাবার সময় এখনো শেষ হয়ে যায়নি। মনে রেখ, তোমাদের লাশ পর্যন্ত কেউ নিতে আসেনি এখনও। কি এমন বীর হয়ে গেলা যে নিজের পরিবারও তোমাদের লাশ নিতে লজ্জাবোধ করে।

আপনার মন্তব্য