গুলশান হামলায় প্রথম গেফতার – হাসনাত করিম !
August 13, 2016
Bangladeshism Desk (768 articles)
Share

গুলশান হামলায় প্রথম গেফতার – হাসনাত করিম !

প্রথমবারের মত, অফিসিয়ালি, গুলশান হামলায় কাউকে একজনকে গ্রেফতার করা হলো। তিনি আর কেউ নন – হাসনাত করিম – যিনি এর আগে ৫৪ ধারায় গ্রেফতার হয়ে রিমান্ডে ছিলেন। তার সাথে তাহমিদো ছিল সেসময়। এবারেও তাহমিদকে আরও ৬ দিনের রিমান্ডে দেয়া হলো কিন্তু গুলশান হামলায় গ্রেফতার দেখানো হয়নি। ৫৪ ধারায় গ্রেফতার দেখানো হয়েছে।

হাসনাত – তাহমিদ রহস্য এখনো খোলাসা হয়নি কারো কাছেই অন্যদিকে হামলার মাস্টারমাইন্ড তামিম এবং জিয়ার পর এবার পুরো হামলার ইনচার্জ হিসেবে আরো একজনের নাম পুলিশ বলছে। তিনি হলেন মারজান।

ছবিতে যাকে দেখা যাচ্ছে, মারজান  হলো তার সাংগঠনিক নাম – এমন দাবী পুলিশের। কিন্তু এ নিয়ে বিস্তারিত কোন তথ্য এখন পর্যন্ত কেউ পায়নি। পুলিশ আরো ধারনা করছে সে ঢাকা শহরের কোথাও অবস্থান করছে। তবে মারজানের ব্যাপারে বিশদ কোন তথ্য এখনও কারো কাছে নেই। বাংলাদেশ পুলিশ এখন মারজানের ব্যাপারে তথ্য খুজছে।

সাধারনত এর আগে দেখা গিয়েছে, সন্ত্রাসীর ছবি বের হওয়ার সাথে সাথে স্যোশাল নেটওয়ার্কে তাদের পরিচয় বের হয়ে যায়। কিন্তু মারজানের ব্যাপারে তেমন কোন তথ্য অন্তত স্যোশাল নেটওয়ার্কে পাওয়া যাচ্ছে না। না পাওয়া যাচ্ছে তার ফেসবুক আইডি, না পাওয়া যাচ্ছে তার অন্য কোন বিবরন – যেমনটা আমরা পেয়েছিলাম নিব্রাস ইসলাম বা অন্যদের ক্ষেত্রে। তার ব্যাপারে কোন তথ্য থাকলে পুলিশের Hello CT অ্যাপে জানানোর অনুরোধ জানানো হয়েছে।

আপনার মন্তব্য