বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড মাইলসকে ভারতে অপমান ! !

161016
SHARE

মাইলস – কে না চিনে বাংলাদেশে? বাংলাদেশের ব্যান্ড সংগীতের পাইওনিয়ার এই মাইলস ব্যান্ড। আজ কত বছর ধরে মাইলস বাংলাদেশের মিউজিক ইন্ডাস্ট্রীকে ধরে রেখেছে। মাইলসের গান শুনেনি এমন বাংলাদেশী খুব কমই আছে। মাইলসের এ খ্যাতি যে শুধু বাংলাদেশে তা না, তাদের খ্যাতি তো বিশ্ব জুড়ে। এমন কি পাশের দেশ ভারতেও মাইলস সমান জনপ্রিয়। কিন্তু সেই মাইলসকে অপমান করা হলো কলকাতার একটি কনসার্ট অনুষ্ঠানে। তাদের সেই কনসার্ট থেকেই বাদ দিয়ে দিল আয়োজকরা।

গত বেশ কিছুদিন ধরেই কলকাতার রুপম ইসলাম মাইলসের বিরুদ্ধে প্রচারনা চালিয়ে আসছেন নানাভাবে। এই সেই রুপম ইসলাম যে বাংলাদেশকে নানাভাবে অপমান করে লাইম লাইটে এসেছিল গত বছর। আর তারই ব্যান্ড “ফসিলস” এর মাধ্যমে মাইলসের বিরুদ্ধে অনলাইনে অপমানজনক ক্যাম্পেইন চালিয়ে যাচ্ছিত তারা। তারা নাকি ক্রিকেট বিশ্বকাপের সময় ভারতের বিরুদ্ধে মাইলসের নানা উক্তির প্রতিশোধ নিচ্ছে। উলেখ্য ক্রিকেট বিশবকাপে ভারতের সস্তা ভাঁড়ামো পুরো বাংলাদেশকেই অপমান করেছিল। তখন মাইলসের শাফিন আহমেদ এবং হামিন আহমেদ ভারতের বিরুদ্ধে কিছু কড়া ফেসবুক বার্তা দিয়েছিলেন নিজেদের ফেসবুক প্রোফালে। আর রুপম ইসলামের অভিযোগ – কেন তারা ভারত বিদ্বেষী কথা বলবে? যদিও ফসিলসকে বের করে দেয়া হয়েছে এই কনসার্ট থেকে। আর মাইলস নিজে থেকে সরে এসেছে বলেই মনে হচ্ছে।

160803150630_rupam_islam_640x360_bbc_nocredit

নাটক, সিনেমা এবং গানে ভারত কিন্তু বাংলাদেশকে কম অপমান করে না! বন্ধুপ্রতিম রাষ্ট্র ভারত কিন্তু তাদের কাজে কর্মে কোন বন্ধুত্ব প্রকাশ পায় না। বিশ্বকাপ ক্রিকেটে ভারতের মওকা মওকা ক্যাম্পেইন দিয়ে বাংলাদেশকে কতভাবে অপমান করা হয়েছিল সেই কথা আমরা এখনও ভুলিনি! কিন্তু তাও তাদের কোন লজ্জা নেই! ভারত উল্টো করলে ঠিক আর আমরা তার জবাব দিলে খারাপ! ডাবল স্ট্যান্ডার্ড হয়ে গেল না? যখন বাংলাদেশী ফ্যানদের সাথে আর কোন অংশে পারছে না, তখন এর ঝাল মেটাচ্ছে মিউজিক কনসার্ট দিয়ে? হাই এবজার্ড! কই! বাংলাদেশে ভারতীয় শিল্পীরা এলে তো এমন অপমান করা হয় না! সাদর অভ্যর্থনা জানানো হয়। সেখানে ভারত কিভাবে এসব করে! বাংলাদেশের জনপ্রিয় এবং প্রেস্টিজিয়াস মাইলসকে ঢাকা থেকে কলকাতায় আমন্ত্রন জানিয়ে তারপর আবার তাদেরকে বাদ দেয়াটা চরম অপমানের শামিল। পাশাপাশি বন্ধু রাষ্ট্র বলে একজন আরেকজনকে, কিন্তু ভারত কি বন্ধুত্ব দেখাতে একটু পিছিয়ে নেই!

বাংলাদেশের একটি সিনিয়র ব্যান্ড দলের প্রতি এটা চরম অপমানজনক। বাংলা ব্যান্ড সংগীত প্রেমীদের খুব কড়া জবাব দেয়ার আহবান জানাচ্ছি এই কনসার্টের আয়োজক এবং ভারতীয় শিল্পী রুপম ইসলামকে। মনে রাখবেন, এই সেই রুপম ইসলাম যিনি বাংলাদেশকে আগও অনেক অপমান করেছেন।

রুপম ইসলামের এসব ভাড়ামি নিয়ে আমরা আগেও ২/১ টা ভিডিও বানিয়েছলাম। এবার ও বানাবো – একটা প্রটেস্ট হিসেবে। দেখতে চাইলে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন। লিঙ্ক – YouTube.com/Bangladeshism

আপনার মন্তব্য