বাংলাদেশকে অপমান – কলকাতার রুপম ইসলামের মিথ্যাচার

26596
SHARE

রুপমের ২২ মিনিট ৯ সেকেন্ডের অসমাপ্ত ভিডিওটা দেখলাম ! ভিডিওতে রুপম খুব চেষ্টা করলেন এটা প্রমাণ করতে যে উদ্ভূত এই হীনমন্য ও  বাজে পরিস্থিতির জন্য তিনি কোনভাবেই দায়ী নন ! বরং শাফিন ভাই আর হামিন ভাইয়ের কিছু ফেইসবুক কমেন্ট এবং শেয়ারকে ইস্যু করার চেষ্টা করলেন ! ভাল  !!!

কিছু দিন আগে বাংলাদেশকে ২য় পাকিস্তান বলে মন্তব্য করা ছেলেটা আজ গুরুজনদের শেখাতে এসেছে কোথায় কিভাবে কথা বলতে হয় আর কোন দেশকে কি নিয়ে কি ধরনের মন্তব্য করা উচিত আর কি ধরনের মন্তব্য করা উচিত নয় ! আবারও ভালো !!!

কিন্তু রুপম যতই এড়িয়ে যাবার  চেষ্টা করুক না  কেন তার কথা থেকেই বেরিয়ে এসেছে যে আজাদি কন্সার্টের মত একটা উপলক্ষ্য আর মাইলসের মত একটা ব্যান্ডকে  নিয়ে আজ যে অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হল তার জন্য রুপম আর তার ব্যান্ড ফসিলই  দায়ী !

চলুন রুপমের ভিডিও বার্তা থেকেই ব্যাপারটা বোঝার চেষ্টা করি । ভিডিও বার্তায় রুপম প্রথমে বলেন যে আজাদি কন্সার্টের আয়োজকেরা যখন প্রথম রুপমদের সাথে যোগাযোগ করে তখন অন্য আর কোন কোন দল গান গাইবে সেটা সম্পর্কে নীরব থাকে ! রুপমরা তখন রাজি হয়ে যায় ! পরে আয়োজকরা সবগুলো দল ও শিল্পীদের নাম জানিয়ে প্রোমোশন চালু করবার আগে আগে রুপমদের জানান এখানে কারা কারা অনুষ্ঠান করবেন !

লক্ষ্য করুন, প্রোমোশন তখনো শুরু হয়নি, কলকাতার সম্মানিত রকশ্রোতারা তখনো জানেনা কারা কারা অংশগ্রহণ করছে !!!

এরপর রুপম কি বলছেন ?

রুপম বলেন, “সেই মুহূর্তে কিন্তু  আমরা  তাদের জানাই যে, উল্লেখিত এইইই  ব্যান্ডটির এইরকম একটি ইতিহাস আছে !!! এই ইতিহাস কীরকম ?! আ আ আপ  বিশ্বকাপ ক্রিকেট চলাকালীন তারা উত্তেজিত ভাবে কিছু কথা লিখেছিলেন …! সেইটুকুই আমরা  জানতাম এবং সেটাকে বিরাট এ এ এপ  উ উপ এ এ এপ বিরাট আপত্তির বিষয় বলে আমরা মনে করিনি ! কিন্তু জানিয়ে রাখা !!!! আমরা জানিয়ে দীই এবং এ এ এপ আয়োজকরা নীরব থাকেন ! ”

এই পর্যন্ত  কিন্তু অংশগ্রহণকারী আর আয়োজকরা বাদে আর কেউ কিছু  জানে না !!! মাইলসের ব্যাপারে আর কোন অংশগ্রহণকারী আয়োজকদের কাছে কিছু বলেছে বলে আমরা এখনও জানিনা ! কিন্তু রুপম নিজের মুখেই স্বীকার করলেন যে তিনি এবং তার দল কথাটা আয়োজকদের জানিয়ে রেখেছেন !!!!

তারপর শুরু হয় আয়োজকদের প্রোমশনের কাজ ! কলকাতার সম্মানিত রকদর্শক – শ্রোতারা তখন জানতে পারেন অনুষ্ঠানে কারা কারা গান পরিবেশন করবেন ! এটা জানার পরেই নাকি দর্শক শ্রোতাদের মধ্যে একটা অস্থিরতা দেখা দেয় !!! সেটা আবার লক্ষ্য করেন রুপম !!! আয়োজক বা আর কোন অংশগ্রহণকারীরা সেটা লক্ষ্য করেছেন বলে আমরা এখনো জানিনা !

এই পর্যায়ে এসে কলকাতার সম্মানিত রকদর্শক – শ্রোতারা নাকি প্রশ্ন করতে শুরু করেন যে , মাইলসের সাথে তারা কোন যুক্তিতে এক অনুষ্ঠানে যাচ্ছে ?! রকদর্শক – শ্রোতারা আর কাউকে এইসব প্রশ্ন করেছেন কিনা আমরা জানিনা ! কিন্তু রুপমদের করেছে , এটা রুপম নিজেই স্বীকার করেছে তার ভিডিওতে !

ব্যাপারটা কি ?!?! কলকাতার এইসম্মানিত রকদর্শক – শ্রোতাদের সব আবেগ আবদার রুপমের কাছে কেন ?!?!?! রুপম কি ইন্ডিয়ান মিউজিক ইন্ডাস্ট্রির সর্বেসর্বা ?!  নাকি ইন্ডিয়ান মিউজিক ইন্ডাস্ট্রিতে রুপম সর্বজন  শ্রদ্ধেয় হয়ে উঠেছে ?! তাই তার কাছেই সব আবদার , অভিযোগ !!  নাকি কলকাতার এইসম্মানিত রকদর্শক – শ্রোতাদের নামে যে প্রচারণা চলছে সেটা  রুপমেরই আবিষ্কার ?!?!?!? তাই রুপমদের যেটা অভিযোগ ,রকদর্শক – শ্রোতাদেরও একই অভিযোগ !!!

বিষয়টা বোধহয় আয়োজকরাও বুঝতে পেরেছে ! তাই বোধ হয় কতিপয় অর্বাচিনের কারণে মাইলসের মত একটি সর্বজন শ্রদ্ধেয় ব্যান্ড গ্রুপকে বিব্রত হোক এটা তারা চাইছেন না ! এই বিচক্ষণ সিদ্ধান্তের জন্য আয়োজকদের আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি !!!

আর ফসিল ব্যান্ড ও রুপমের জন্য রইল শুভ কামনা ! আশা করছি হীন মানসিকতা দূর করে দ্রুতই তোমরা সুস্থ্যধারায় ফিরে আসবে ! সেদিন আবার তোমাদের ডেকে নেয়া হবে উদার মানসিকতার সুস্থ্য মানুষদের কাতারে কোন এক আজাদি কন্সার্টে !!! সেদিন আবার বাদ পোড়োনা যেন !! আমরা চাইনা ফসিল বা রুপম হারিয়ে যাক !!!

আর মনেরেখ রুপম , মাইলসের  তুলনা  শুধু মাইলসই হতে পারে ! Miles is a Signature !!!

আর বাই দ্যা ওয়ে, কলকাতার দাদাগিরি তো আমরা কতই না দেখে এসেছি। তো এগুলো নতুন কিছু না। আর তাই, নীচের ভিডিওটি আমরা তাদের জন্য ডেডিকেট করলাম।

আপনার মন্তব্য