আসছে ৪ লেন্সের ভবিষ্যতের ক্যামেরা !

Nikon প্রকাশ করল তাদের ভবিষ্যতের ক্যামেরার প্যাটেন্ট বা নকশা। যদিও ক্যামেরাটার কোন মডেল এখনও ঠিক হয়নি কিন্তু এই ক্যামেরাটা বিশেষ ধরনের একটি ডিজাইনে হবে যেখানে থাকবে ৪টি ছোট ছোট লেন্স। বড় একটি লেন্সের বদলে এই ৪টি ছোট লেন্স থাকবে।

hqpitzeyvovrcpm6hzen

এধরনের ডিজাইনের পেছনে দুটো কারনের কথা তারা বলছে।

প্রথমত, ছোট লেন্স ব্যবহার করার কারনে ক্যামেরার আকার হবে খুবই স্লিম। প্রতিটি লেন্সের আলদা সেন্সর থাকবে। আর যেহেতু লেন্সের সাইজ হবে ছোট, তাই সেন্সরের সাইজও হবে ছোট। ক্যামেরার আকার এবং ওজনে আমুল পরিবর্তন আনবে – এমনটাই বলছেন নিকনের বিশেষজ্ঞরা।

দ্বিতীয়ত, একসাথে ৪টি লেন্স অনেকগুলো নতুন ফিচার নিয়ে আসবে। মাল্টিপল লেন্সের কারনে ক্যামেরা হবে আরো বেশী আলো সংবেদনশীল আর কম আলোতে ছবির রেজাল্ট হবে অনেকগুন ভাল। আরো একটি ফিচার হলো, ৪টি লেন্স ব্যবহার করার কারনে, ক্যামেরার ফোকাস পয়েন্টো নানা রকম হতে পারে। এক এক লেন্স দিয়ে এক এক দিকে ফোকাস করা যাবে।

নিকন হলো প্রথম প্রতিষ্ঠান যারা এইধরনের ক্যামেরা বাজারে আনার চেষ্টা করছে। প্রফেশনালদের জন্য এই ক্যামেরা কতটুকু উপকারী হবে সেটা এখনও পরিস্কার না কিন্তু পয়েন্ট এন্ড শুট ক্যামেরায় আমূল পরিবর্তন আসবে। আর স্বাভাবিক ভাবেই বের হবার প্রথম দিকে দাম একটু বেশীই থাকবে। নীচে কিছু আর্টিস্ট রেন্ডার দেয়া হলো যেখানে দেখানো হয়েছে এই ক্যামেরা আসলে কেমন হতে পারে।

xgzwkn24osdviktlty5f

আপনার মন্তব্য
(Visited 1 times, 1 visits today)

About The Author

Bangladeshism Desk Bangladeshism Project is a Sister Concern of NahidRains Pictures. This website is not any Newspaper or Magazine rather its a Public Digest to share experience and views and to promote Patriotism in the heart of the people.

You might be interested in