মাষ্টারমাইন্ড জঙ্গি তামিম ” শেষ ” !!!

অবশেষে মাস্টেরমাইন্ড তামিম নিহত হল !

আজ সকালেই ঢাকার নারায়ণগঞ্জের পাইকপাড়ায় পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের অভিযানে মাস্টেরমাইন্ড তামিম সহ  আরও ৩ জনের  নিহত হবার খবর পাওয়া গেছে ! এই অভিযান পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট ও পুলিশ সদর দফতরের এলআইসি শাখা যৌথভাবে শুরু করে ।  

সকাল ৯ টায় শুরু করে সকাল ১০টা ৩৫ মিনিটে ” অপারেশন স্ট্রং ২৭ ” নামের এই অভিযানের সমাপ্তি ঘোষণা করে পুলিশ ।

কল্যাণপুরে পুলিশের ” স্টিইম ২৬ ” অভিযানে ৯ জঙ্গি নিহত হবার পর  এবার ” অপারেশন স্ট্রং ২৭ ” পরিচালিত হল ।  ২টি অভিযানেই পুলিশের সফলতা ও দক্ষতা প্রশংসার দাবি রাখে । কল্যাণপুর অভিযানে গ্রেফতার হওয়া জঙ্গি রাকিবুল হাসান রিগ্যানের দেয়া তথ্য ও অন্যান্য গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নিশ্চিত হয়ে পুলিশ এই অভিযান চালায় !

জানা যায় , ঔষধ ব্যাবসায়ীর পরিচয়ে জঙ্গিরা নারায়ণগঞ্জের পাইকপাড়ার  বড় কবরস্থানের পাশের ঐ ৩ তলা ভবনের ৩য় তলাটি ভাড়া নেয় !

অপারেশন স্ট্রং ২৭ ” অভিযানে পুলিশের তামিমকে জীবিত ধরার আগ্রহ থাকলেও অভিযান চলাকালীন জঙ্গিদের উপর্যপুরী গেনেড আক্রমণের মুখে তা সম্ভব হয়ে উঠেনি !

অভিযান শুরুর দিকে ভবনটির ৩য় তলায় অগ্নি সংযোগের আভাস পাওয়া যায় ! ধারণা করা হচ্ছে তারা এসময় জরুরী ও গোপন নথিপত্র পুড়িয়ে ফেলে !

নারায়ণগঞ্জের ঘটনাস্থল পরিদর্শনের সময় পুলিশের আইজিপি এ কে এম শহীদুল হক বলেন, ‘তামিম চৌধুরী সিরিয়ায় প্রশিক্ষণ নিয়েছিল।’

কানাডা প্রবাসী বাংলাদেশি তামিম (৩০) গুলশান হামলার মূল পরিকল্পনাকারী বলে পুলিশ দাবি করে আসছিল । তাকে ধরিয়ে দিতে পুলিশ ২০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা দিয়েছিল ।

২০১৩ সালে কানাডা থেকে আসার পর তামিম বাংলাদেশেই ছিল বলে গোয়েন্দারা ধারণা করছিলেন। তার নির্দেশনায়ই গত ১ জুলাই জঙ্গিরা গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলা চালিয়েছিল বলে বিভিন্ন গোয়েন্দা তথ্য থেকে জানা যায় ।   

এনিয়ে আমাদের কিছু ভিডিও আছে, আরো সামনে আসছে। দেখতে চাইলে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন। লিঙ্ক – YouTube.com/Bangladeshism

আপনার মন্তব্য
(Visited 1 times, 1 visits today)

About The Author

Bangladeshism Desk Bangladeshism Project is a Sister Concern of NahidRains Pictures. This website is not any Newspaper or Magazine rather its a Public Digest to share experience and views and to promote Patriotism in the heart of the people.

You might be interested in