পাকিস্তানীদের হাতেই নিরাপত্তাহীন তাদের পারমাণবিক বোমাগুলো!!

20
SHARE

সোহেল হাবিব

পাকিস্তানের বিরুদ্ধে নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধ করেই আমার স্বাধীনতা লাভ করেছি। যুদ্ধের সময় বর্বর পাকিস্তানী সৈন্যরা আমাদের দেশটাকে একটা ধ্বংসস্তূপ বানিয়ে ছেড়েছিল। হত্যা করেছিল ৩০ লক্ষ মানুষকে, ২ লক্ষ মান-বোনের ইজ্জত নষ্ট করেছিল। কিন্তু এর জন্য তারা কোনো দিনই ক্ষমা চাওয়া দূরের কথা, দুঃখ পর্যন্ত প্রকাশ করেনি। ফলে তাদের প্রতি আমাদের ক্ষোভ ছিল, আছে এবং ক্ষমা না চাইলে ভবিষ্যতেও তা থাকবে।

তারপরও পাকিস্তান রাষ্ট্র এবং সেদেশের মানুষ সম্পর্কে আমরা যতটা না খারাপ ধারণা করি, তার চেয়েও ভয়ানক খারাপ ধারণার খবর দিয়েছে সেদেশেরই এক প্রভাবশালী গণমাধ্যম। পাকিস্তানের নিরাপত্তা নিয়ে ভয়ানক এক তথ্য ফাঁস করেছে দেশটির প্রভাবশালী সংবাদ মাধ্যম ডন।  

ডনের বিশেষ একটি প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানের ৯৮ দশমিক ৭০ শতাংশ নাগরিকই কোনও না কোনও বিদেশী রাষ্ট্রের এজেন্ট। এরমধ্যে সবচেয়ে বেশি এজেন্ট হচ্ছে ভারতের। ৪০ দশমিক ২ শতাংশ নাগরিক চিরশত্রু এই প্রতিবেশী দেশটির গুপ্তচর হিসেবে কাজ করছে।  

দেশটির ৩৩ দশমিক ৩০ শতাংশ মানুষ আমেরিকার গুপ্তচর, ১১ শতাংশ বৃটিশদের, ৬ দশমিক ২০ শতাংশ ইরানের, ৩ দশমিক ১০ শতাংশ আফগানিস্তানের, ১ দশমিক ১০ শতাংশ গুয়েতেমালার ও কমপক্ষে এক জন মানুষ উগান্ডার হয়ে কাজ করছে।  

 এছাড়া আরও ৩ শতাংশ নাগরিক আমেরিকা ও ভারত দুই দেশের গুপ্তচর হিসেবে কাজ করছে।

উগান্ডার একজন পাক গুপ্তচরকে দেয়া কাজ করতে ব্যর্থ হলে তার মাসিক বেতন আটকে দেয় উগান্ডার সরকার। ওই ব্যাক্তির দ্বারাই রিপোর্টটি ফাঁস হয়েছে বলে জানায় সংবাদ মাধ্যমটি।

এটি একটি ভয়াবহ খবর। আর তা শুধু পাকিস্তানের জন্য নয়, সেটা প্রত্যেক সচেতন মানুষের জন্যই ভয়াবহ খবর। কেননা, পাকিস্তান ইতোমধ্যে ভয়ংকর মারণাস্ত্র পারমাণবিক বোমার অধিকারী একটি দেশ। তাছাড়া দেশটির সাথে তার প্রতিবেশী আরেক পারমাণবিক শক্তিশালী দেশ ভারতের সাথে রয়েছে চিরবৈরিতা। বিভিন্ন জঙ্গি গোষ্ঠির আস্তানাও রয়েছে দেশটিতে।

তাই ডনের রিপোর্টটি যদি আংশিকও সত্য হয়, তাহলে এটা নিশ্চিত করে বলা যায় যে, পাকিস্তানের পারমাণবিক বোমা অনেকটা নিরাপত্তাহীনতার মধ্যেই আছে। যা যেকোন সময় দায়ত্বি-জ্ঞানহীন মানুষদের হস্তগত হয়ে পড়তে পারে। যা বিপর্যয় ডেকে আনতে পারে বিশ্বমানবতার। আর সেটার জন্য দায়ী অন্য কেউ নয়, বরং দায়ী হবে পাকিস্তানী নাগরিকরাই। কেননা, গুপ্তচর কিংবা বিদেশি এজেন্টদের তো কোনো মূল্যবোধ থাকে না, তাদের পক্ষে সব কিছুই করা সম্ভব।

রিলেভেন্ট এই বিষয়গুলোর উপর ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি – ঠিকানা – YouTube.com/Bangladeshism

আপনার মন্তব্য