আমাদের আইকনরা যদি আরেকটু সংযত হতেন


বাংলাদেশ প্রিমিয়ার লিগ(বিপিএল)-এ ক্রিকেট ফিক্সিং নিয়ে বরিশাল বুলসের ব্র্যান্ড অ্যাম্বাসাডর কণ্ঠশিল্পী আসিফ আকবর তাঁর ফেসবুকে একটি পোস্ট দিয়ে আলোচনার ঝড় তুলেছিলেন।

তিনি লিখেছিলেন, ‘দলটির দেশি-বিদেশি খেলোয়াড়রা ম্যাচ ফিক্সিংয়ের সঙ্গে জড়িত। এ কারণেই দলের পারফরম্যান্স খুব একটা ভালো নয়।’

আসিফ আকবরের এ অভিযোগের জবাবে বরিশাল বুলসের অধিনায়ক মুশফিক বলেন, ‘আমি নিশ্চিত তার কাছে কোনো প্রমাণ নেই। আমার প্রশ্ন, মাথা ঠিক থাকা অবস্থায় কি তিনি এমন কথা লিখেছেন? আসলে পাগল ছাড়া এ ধরনের কথা কেউ বলতে পারেন না বা লিখতেই পারেন না।’

মুশফিকের কথার সূত্র ধরে আসিফ আকবর আরেকটি আবেগীয় স্ট্যাটাস দিয়েছেন।  তাতে তিনি বলেছেন, ‘পাগল’ শব্দটিকে তিনি ভালোবাসেন।

যাইহোক, তাঁদের দুজনের বক্তব্য এবং পাল্টা বক্তব্য বিশ্লেষণ করার দায় আমরা নিতে চাচ্ছি না। আমরা শুধু তাঁদের প্রতি সমীহের দৃষ্টিতেই দেখতে চাই। এবং তাঁরা নিজেরা নিজেদের সেখানেই রাখবেন- এটাই আমাদের প্রত্যাশা।

কণ্ঠশিল্পী আসিফ আকবর তাঁর কণ্ঠের জাদুতে এদেশের অসংখ্য মানুষকে বিমোহিত করেছেন, এখনও করছেন তাতে যেমন কোনো সন্দেহ নেই, তেমনি ক্রিকেটের প্রতি তাঁর ভালোবাসারও কোনো কমতি আছে বলেও আমরা মনে করি না।

কারণ, ক্রিকেটকে ভালোবেসে শুধু মাঠে কিংবা টিভি সেটের সামনে বসেই খেলা উপভোগ করেন তা নয়, বরং ক্রিকেটকে নিয়েই তিনি গেয়েছেন এক অসাধারণ গান। যেখানে ক্রিকেট এবং আমাদের দেশাত্মবোধ সুরের জাদুতে একাকার হয়ে আছে।

অন্যদিকে আমাদের টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক মুশফিক আমাদের জাতীয় নায়কদেরই একজন। শুধু ক্যাপ্টেন্সিই নয়, বরং একদিকে ব্যাট হাতে লড়াকু সৈনিক, আবার উইকেটের পেছনের অতন্দ্র প্রহরীও তিনি। ক্রিকেটে তাঁর অবদান এবং কমিটমেন্ট নিয়ে প্রশ্ন তোলার কোনো সুযোগ নেই। এদেশের অনেক শিশু-কিশোর-তরুণ তাঁর মাঝে অনুপ্রেরণা খোঁজে ভবিষ্যৎ খেলোয়াড় হওয়ার জন্য।

এই দুইজনই তাঁদের নিজ নিজ অবস্থানে আমাদের আইকন। আমরা তাদের সে দৃষ্টিতেই দেখতে চাই শেষ পর্যন্ত। তাই তাদের কাছে আমাদের প্রত্যাশা থাকবে, আপনারা যখন কেউ কারো বিরুদ্ধে মন্তব্য করবেন তখন সেটা যেন আপনাদের ভক্তদের হতাশ না করে।

কেননা, ভক্তরা তো আপনাদের সম্মানের চোখেই দেখতে চায়।

Latest Video Release

বাংলাদেশের টাইগারদের উৎসর্গ করে বাংলাদেশীজম প্রজেক্ট তৈরী করেছে একটি বিশেষ ভিডিও। নীচে ভিডিওটি দিয়ে দিলাম। দেখে ফেলুন।

আপনার মন্তব্য
Previous জাল সনদে শিক্ষক হয়ে শিক্ষার্থীদের কী শিখাচ্ছেন তাঁরা
Next শীতার্তদের পাশে দাঁড়ানোর প্রস্তুতি নিন