ইসরাইলের এত অস্ত্র আর ক্ষমতা সামান্য আগুন নিভাতেই ব্যর্থ
November 26, 2016
Bangladeshism Desk (767 articles)
Share

ইসরাইলের এত অস্ত্র আর ক্ষমতা সামান্য আগুন নিভাতেই ব্যর্থ

ইউসুফ হায়দার

যে দখলদার ইসরাইল ফিলিস্তিনি মুসলমানদের স্বপ্নকে ধ্বংস করে দিয়েছে, লেবানন, মিশরসহ পাশ্ববর্তী মুসলিম দেশগুলোর জায়গা ছিনিয়ে নিয়ে নিজের সীমানা বাড়িয়েছে, বিষ্ফোঁড়া হয়ে যন্ত্রণা দিচ্ছে গোটা মধ্যপ্রাচ্যকে- সেই ইসরাইল আজ সামান্য আগুন নেভাতে ব্যর্থ হচ্ছে। ফলে তাদের হাহফা শহর থেকে হাজার হাজার মানুষ পালিয়ে যাচ্ছে! এটি এক অতি আশ্চর্যজনক ঘটনাই বলতে হবে।

খবরে প্রকাশ, ইসরায়েলের তৃতীয় বৃহত্তম শহর হাইফা এখন হুমকির মুখে। সপ্তাহকাল ধরে চলা ভয়াবহ দাবানলের ফলে এই চরম বিপর্যয়ের সৃষ্টি হয়েছে। দাবানলটি এখন নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে, যা শহরটির বিভিন্ন আবাসিক এলাকায় ছড়িয়ে পড়েছে। এটি এখন অন্যান্য শহরে ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

Latest Video Release

বাংলাদেশের টাইগারদের উৎসর্গ করে বাংলাদেশীজম প্রজেক্ট তৈরী করেছে একটি বিশেষ ভিডিও। নীচে ভিডিওটি দিয়ে দিলাম। দেখে ফেলুন।

বিবিসি জানায়, দাবানলে সর্বস্ব হারিয়ে হাজার হাজার মানুষ এখন প্রাণভয়ে হাইফা শহর ছেড়ে পালাচ্ছে। ঝুঁকির মধ্যে থাকা কয়েক হাজার মানুষকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। হাইফা ছাড়াও নেভে শালোম ও অন্যান্য এলাকায় বিভিন্ন রাস্তাঘাট ও স্কুল কলেজ বন্ধ করে দেয়া হয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গেছে, এ আগুন লাগার ঘটনায় প্রায় ৮০ হাজার মানুষ পালাচ্ছে। টানা দুই মাসের খরা চলার পর এ আগুন লাগে এবং তীব্র বাতাসের কারণে হাইফার উত্তরে এ আগুন দ্রুত ছড়িয়ে পড়ছে। এই ভয়াবহ আগুনে পুড়ে ছাই হওয়ার আশঙ্কায় রয়েছে জেরুজালেম ও পশ্চিম তীরের ঘরবাড়ি।

অবশেষে দাবানল নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়ে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু রাশিয়ার কাছে পানিবাহী উভচর বিমান পাঠানোর অনুরোধ করার পর রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দুটো উভচর বিমান পাঠিয়েছেন। আমেরিকা, রাশিয়া, গ্রিস, ক্রোয়েশিয়া, সাইপ্রাস ও ইতালি অগ্নিনির্বাপক বিমান পাঠিয়েছে। তুরস্কও পানিবাহী উভচর বিমান পাঠানোর প্রস্তাব দিয়েছে।

কদিন আগেই এই ইসরাইল ক্ষমতা আর দম্ভের চূড়ান্ত দেখিয়ে মুসলমানদের মাইকে আজান দেওয়া নিষিদ্ধ করেছে। তাদের শক্তি সামর্থ্য এতটাই বেশি যে বিশ্বমোড়ল আমেরিকা পর্যন্ত তাদের সমীহ করে চলে। অথচ, আজ সামান্য আগুনের কাছে তাদের ব্যর্থ হতে দেখে আশ্চর্যই হতে হচ্ছে।

আপনার মন্তব্য