জ্যোতিষ বানর আর ভালুকের কথাই সত্যি হলো
November 10, 2016
Bangladeshism Desk (767 articles)
Share

জ্যোতিষ বানর আর ভালুকের কথাই সত্যি হলো

মার্কিন নির্বাচনে কে জয়লাভ করবেন তা নিয়ে গত এক মাস ঘুম ছিল না উভয় দলের সমর্থকদের। শুধু তাই নয় বিশ্বের নানা প্রান্তের মানুষের মনেও ছিল কৌতূহল। আর সেই কৌতূহল মেটাতে অনেকেই দ্বারস্থ হয়েছিলেন জ্যোতিষীর।

যদিও বর্তমান যুগে জ্যোতিষ, আর জ্যোতিষীর বাণীর ওপর আস্থা আছে এমন মানুষের সংখ্যা খুব বেশি থাকার কথা নয়। তারপরও মানুষ কোনো কোনো ‍মুহুর্তে এতটাই আবেগপ্রবণ হয়ে পড়েন যে প্রিয়জনদের ভালো-মন্দ আগাম জানার জন্য ছোটেন জ্যোতিষীর কাছে। এবারের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগাম ফলাফল জানার ক্ষেত্রেও এমনটা ঘটেছে।  

তবে এসব জ্যোতিষীরা মানুষ ছিল না, বরং তারা ছিল পশু। কেননা, ইদানীং জ্যোতিষী হিসেবে পশু-পাখিদের কদর বাড়ছে। টিয়ে পাখি এবং বানর দিয়ে ভাগ্য গণনার দৃশ্য তো আমাদের দেশেও হর হামেশায় দেখা যায়।

প্রিয় প্রার্থীর জন্য ভালোবাসা, সমর্থন বলে কথা। বিভিন্ন দেশে উৎসুকরা শরণাপন্ন হতে শুরু করে বাঘ, ভালুক, ছাগল আর বানরের। এদের মধ্যে কেউ বেছে নেয় হিলারিকে আবার কেউ বেছে নিয়েছিল ট্রাম্পকে।

এসব বাছাইয়ে সঠিক ভবিষ্যদ্বাণী করে আলোড়ন তুলেছে রাশিয়ান ভালুক আর চীনা বানর!

মার্কিন নির্বাচনের ভবিষ্যৎ জানার জন্য রাশিয়ার একটি চিড়িয়াখানার একটি বাঘিনী এবং একটি ভালুককে বেছে নেওয়া হয়েছিল।  চিড়িয়াখানাটির সাইবেরিয়ান নারী বাঘ উননা ভবিষ্যদ্বাণী করে যে হিলারিই জিতবেন। কিন্তু একই চিড়িয়াখানার অপর বাসিন্দা ভালুক ফেলিক্স সিদ্ধান্ত দেয় উল্টোটা। সে  বেছে নেয় ট্রাম্পকে

অপরদিকে যুক্তরাজ্যে একটি ছাগলের সামনে রাখা হয়েছিল ‍দুটি প্ল্যাকার্ড। দুটি সাদা কাগজে ক্লিনটন ট্রাম্প লিখে গেঁথে দেওয়া হয়েছিল তার সামনে। ছাগলটি বেছে নিয়েছিল হিলারি ক্লিনটনকে। এর আগে এই গণক ছাগলই নাকি যুক্তরাজ্য ইউরোপীয় ইউনিয়নে থাকা না থাকা নিয়ে তার ভবিষ্যদ্বাণী ছিল যে, ব্রেক্সিটপন্থীরা জিতবে। পরে তা হয়কিন্তু এবার আর তার ভবিষ্যদ্বাণী কাজে লাগেনি।

চীনারা ভবিষ্যদ্বাণীর জন্য বেছে নিয়েছিল একটি বানরকে।। একটা বোর্ডে মুখোমুখি রাখা হয় ট্রাম্প হিলারির ছবি। গণক বানর সোজা গিয়ে চুমু খায় ট্রাম্পের মুখে।কিং অব মাংকিনামের এ বানরটি প্রথম আলোচনায় আসে চলতি বছরের শুরুতে অনুষ্ঠিত চ্যাম্পিয়নস লিগ ফুটবল আসরে। ওই সময় ফাইনালের আগেই চ্যাম্পিয়ন হিসেবে রিয়াল মাদ্রিদকে বেছে নিয়েছিল কিং অব মাংকি। সর্বশেষ তার ভবিষ্যদ্বাণী মেলে ইউরো ফুটবল লিগের ফাইনালে। খেলার দুই দিন আগেই কিং অব মাংকি চ্যাম্পিয়ন হিসেবে বেছে নেয় পর্তুগালকে

চীনা বানরের এবারের ভবিষ্যদ্বণীও অব্যর্থ প্রমাণিত হলো। সুতরাং তার জনপ্রিয়তা যে এখন আকাশ ছোঁবে তাতে কোনো সন্দেহ নেই।

রিলেভেন্ট এই বিষয়গুলোর উপর ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি – ঠিকানা – YouTube.com/Bangladeshism

আপনার মন্তব্য