বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলকে উৎসর্গ করে চলচ্চিত্র
November 20, 2016
Bangladeshism Desk (767 articles)
Share

বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলকে উৎসর্গ করে চলচ্চিত্র

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে উৎসর্গ করে সল্প দৈর্ঘ চলচ্চিত্র নির্মাণ করছে নাহিদরেইন্স পিকচার্স ও বাংলাদেশীজম প্রজেক্টঃ রুপকথার কোন দেশের মত মায়ায় ভরা সবুজে ঘেরা এক দেশ – বাংলাদেশ ! কালে কালে বারে বারে ১২ ভূতের খপ্পরে ক্ষত বিক্ষত হয়েছে – আবার ঘুরে দাঁড়িয়েছে , এই দেশ, এই দেশের মানুষ ! জাতীর ক্রান্তি লগ্নে এদেশের বিক্ষিপ্ত গণমানুষেরা যুগে যুগে বহুবার একাত্তব হয়েছে জাতীর কালপুরুষদের হাত ধরে ! সময়ের তারল্য সমাজ,সভ্যতা, মানবতা আর সম্পর্কের মাঝে এনেছে শীথিলতা ! এ এক চলমান সংকট !

জীবনের সাথে এর সহাবস্থান এতটাই নিবিড় যে, এর উপস্থিতি সবসময় আমাদের উপলব্ধিতে থাকে না ! ফলে খুব সহজেই নিজের অজান্তে আমরা সময়ের ভুল স্রোতে গা ভাসাই ! আজ তাই মানুষ গুলো পরস্পর থেকে বিচ্ছিন্ন ! এমনকি নিজের থেকেও বিচ্ছিন্ন ! আজ সময়ের কালপুরুষেরাও কেমন যেন বিব্রত, তাদের মাঝেও যেন কি এক অনিশ্চয়তা ! তার মাঝেও শতধা বিভক্ত এই দেশের মানুষকে বিভিন্ন সময়ে রাজনীতি, সমাজনীতি, সবার্থনীতির উর্দ্ধে তুলে নিঃসবার্থ জাতীয় চেতনায় বারে বারে উদ্বুদ্ধ করে চলেছে মাশরাফিরা !

সারা দুনিয়ার জন্য ক্রিকেট হয়ত শুধুই একটি খেলা ! কিন্তু এদেশের মানুষের জন্য ক্রিকেট আজ শুধুই খেলা নয় ! একটু বেশি কিছু ! অন্য কিছু ! বাংলাদেশ ক্রিকেট দল বিভিন্ন সময়ে তাদের অর্জনে গর্জনে জাতীকে যেমন এনে দিয়েছে গৌরব, তেমনি টেনে এনেছে পরস্পরের কাছে !
রচনা করে চলেছে সম্ভাবনা, প্রচেষ্টা আর প্রেরনার এক অন্তহীন আখ্যান ! আর তাই বাংলাদেশ ক্রিকেট দলের অদম্য বাঘদের প্রতি সম্মান জানিয়ে নাহিদরেইন্স পিকচার্স ও বাংলাদেশীজম প্রজেক্ট চলচ্চিত্র নির্মাতা নাহিদরেইন্সের পরিচালনায় নির্মাণ করছে “ The Victory ” নামে একটি সল্প দৈর্ঘ চলচ্চিত্র !

ইতিমধ্যেই প্রায় ১০০শ’রও বেশি শিল্পী ও কলাকুশলী নিয়ে চলচ্চিত্রটির চিত্র ধারণের কাজ সম্পন্ন হয়েছে ! সম্পাদনা শেষে আগামী সোমবার বাংলাদেশীজম প্রজেক্টের Youtube channel-এ চলচ্চিত্রটির অনলাইন রিলিজ হবার কথা ! চলচ্চিত্রটি সম্পূর্ণ রুপে নাহিদরেইন্স পিকচার্সের নিজস্ব প্রোযোজনায় নির্মিত হচ্ছে ! সবাইকে দেখার আমন্ত্রণ

রিলেভেন্ট এই বিষয়গুলোর উপর ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি – ঠিকানা – YouTube.com/Bangladeshism

আপনার মন্তব্য