সাব্বিরকে ব্যাট দিয়ে আঘাত করল আফগান ক্রিকেটার!
November 29, 2016
Bangladeshism Desk (767 articles)
Share

সাব্বিরকে ব্যাট দিয়ে আঘাত করল আফগান ক্রিকেটার!

মিরপুর থেকে: যুদ্ধোত্তর আফগানিস্তান ও আফগানিস্তানের মানুষের জন্য পৃথিবীর আর সবার মত আমাদেরও সহানুভূতি কম না ! আফগান ক্রিকেটের উন্নয়ন ও অগ্রগতি নিয়ে তাই আমদের রয়েছে একটা সহানুভূতিশীল দৃষ্টিভঙ্গী !
বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট লীগে তাই আফগান ক্রিকেটারদের উপস্থিতি তাই অনাহুত কিছু নয় ! কিন্তু এই আফগানিস্তানের কোন ক্রিকেটার দ্বারা নিজের দেশের কোন খেলোয়াড় তো দূরের কোন পথ শিশুও যদি লাঞ্চিত হয় সেটাও আমাদের জন্য মেনে নেয়া কঠিন !
আর সেখানে কিনা রংপুর রাইডার্সের আফগান ওপেনার মোহাম্মদ শাহজাদ ব্যাট দিয়ে আঘাত করেছেন রাজশাহী কিংসের ‘আইকন’ ক্রিকেটার সাব্বির রহমানকে।

কি করা উচিৎ একে ?!?!
খেলায় রাজশাহী কিংস ১২৯ রানের টার্গেট দেয় রংপুর রাইডার্সকে । দলীয় ২৫ রানের মাথায় মোহাম্মদ সামির বলে ড্যারেন সামির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরার পথে মোহাম্মদ শাহজাদ ব্যাট দিয়ে আঘাত করেন ক্রিকেটার সাব্বির রহমানকে !

শাহজাদের উইকেট পতনে যখন উল্লাস করছিলেন দলের বাকি ক্রিকেটাররা।
ঠিক তখনই এক ফাঁকে সাব্বিরকে আঘাত করে শাহজাদ ড্রেসিং রুমের দিকে চলে যান !
আর হাতের কনুইয়ে চোট পেয়ে সাব্বির সঙ্গে সঙ্গেই মাটিতে বসে পড়েন।
একটু পরে বুঝতে পেরে আম্পায়ারের কাছে ছুটে গিয়ে প্রতিবাদ জানায় রাজশাহীর ক্রিকেটাররা। কিন্তু ততক্ষণে রংপুরের ড্রেসিংরুমের সামনে পৌঁছে যান শাহজাদ।
ঘটনার শুরু যেভাবেঃ
ম্যাচের শুরুতে নাকি সাব্বির রহমান ও মোহাম্মদ শাহজাদের মাঝে একবার উত্তপ্ত বাক্য বিনিময় হয়েছিল। আর তখন টস জিতে ব্যাটিংয়ে নামা রাজশাহীর ব্যাটসম্যান সাব্বির রহমান তখন উইকেটে। কথা কাটাকাটির এক পর্যায়ে উইকেটরক্ষক শাহজাদ সাব্বিরের বুকে ধাক্কা মেরেছিল । আর সাব্বির ব্যাট উঁচিয়ে শাহজাদকে ভয় দেখিয়েছিল।
পরে আম্পায়ার এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছিলেন।
কিন্তু শাহজাদের মনে ক্ষোভ রয়ে গিয়েছিল ! আর আউট হবার পর সে মনের সেই ক্ষোভকে নিয়ন্ত্রণে রাখতে পারেনি !
কিন্তু কথা হল; বাংলাদেশের একজন প্রথম সারির ক্রিকেটারের সাথে এই রকম আচরন করার ধৃষ্টতা ক্রিকেটে সেদিন আসা একটা দলের কোন খেলোয়াড় পায় কি করে !
আফগান ক্রিকেটরদের কি তবে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ করা উচিৎ ?!?!?!?!

আপনার মন্তব্য