বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলকে উৎসর্গ করে চলচ্চিত্র

29
SHARE

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে উৎসর্গ করে সল্প দৈর্ঘ চলচ্চিত্র নির্মাণ করছে নাহিদরেইন্স পিকচার্স ও বাংলাদেশীজম প্রজেক্টঃ রুপকথার কোন দেশের মত মায়ায় ভরা সবুজে ঘেরা এক দেশ – বাংলাদেশ ! কালে কালে বারে বারে ১২ ভূতের খপ্পরে ক্ষত বিক্ষত হয়েছে – আবার ঘুরে দাঁড়িয়েছে , এই দেশ, এই দেশের মানুষ ! জাতীর ক্রান্তি লগ্নে এদেশের বিক্ষিপ্ত গণমানুষেরা যুগে যুগে বহুবার একাত্তব হয়েছে জাতীর কালপুরুষদের হাত ধরে ! সময়ের তারল্য সমাজ,সভ্যতা, মানবতা আর সম্পর্কের মাঝে এনেছে শীথিলতা ! এ এক চলমান সংকট !

জীবনের সাথে এর সহাবস্থান এতটাই নিবিড় যে, এর উপস্থিতি সবসময় আমাদের উপলব্ধিতে থাকে না ! ফলে খুব সহজেই নিজের অজান্তে আমরা সময়ের ভুল স্রোতে গা ভাসাই ! আজ তাই মানুষ গুলো পরস্পর থেকে বিচ্ছিন্ন ! এমনকি নিজের থেকেও বিচ্ছিন্ন ! আজ সময়ের কালপুরুষেরাও কেমন যেন বিব্রত, তাদের মাঝেও যেন কি এক অনিশ্চয়তা ! তার মাঝেও শতধা বিভক্ত এই দেশের মানুষকে বিভিন্ন সময়ে রাজনীতি, সমাজনীতি, সবার্থনীতির উর্দ্ধে তুলে নিঃসবার্থ জাতীয় চেতনায় বারে বারে উদ্বুদ্ধ করে চলেছে মাশরাফিরা !

সারা দুনিয়ার জন্য ক্রিকেট হয়ত শুধুই একটি খেলা ! কিন্তু এদেশের মানুষের জন্য ক্রিকেট আজ শুধুই খেলা নয় ! একটু বেশি কিছু ! অন্য কিছু ! বাংলাদেশ ক্রিকেট দল বিভিন্ন সময়ে তাদের অর্জনে গর্জনে জাতীকে যেমন এনে দিয়েছে গৌরব, তেমনি টেনে এনেছে পরস্পরের কাছে !
রচনা করে চলেছে সম্ভাবনা, প্রচেষ্টা আর প্রেরনার এক অন্তহীন আখ্যান ! আর তাই বাংলাদেশ ক্রিকেট দলের অদম্য বাঘদের প্রতি সম্মান জানিয়ে নাহিদরেইন্স পিকচার্স ও বাংলাদেশীজম প্রজেক্ট চলচ্চিত্র নির্মাতা নাহিদরেইন্সের পরিচালনায় নির্মাণ করছে “ The Victory ” নামে একটি সল্প দৈর্ঘ চলচ্চিত্র !

ইতিমধ্যেই প্রায় ১০০শ’রও বেশি শিল্পী ও কলাকুশলী নিয়ে চলচ্চিত্রটির চিত্র ধারণের কাজ সম্পন্ন হয়েছে ! সম্পাদনা শেষে আগামী সোমবার বাংলাদেশীজম প্রজেক্টের Youtube channel-এ চলচ্চিত্রটির অনলাইন রিলিজ হবার কথা ! চলচ্চিত্রটি সম্পূর্ণ রুপে নাহিদরেইন্স পিকচার্সের নিজস্ব প্রোযোজনায় নির্মিত হচ্ছে ! সবাইকে দেখার আমন্ত্রণ

রিলেভেন্ট এই বিষয়গুলোর উপর ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি – ঠিকানা – YouTube.com/Bangladeshism

আপনার মন্তব্য