দখলদার ইসরাইলের আগুন নেভাচ্ছে ফিলিস্তিনি দমকলকর্মীরা!

62
SHARE

ইশতিয়াক আহমেদ

যে ইসরাইলের জন্মই হয়েছে ফিলিস্তিনিদেরকে তাদের আবাস ভূমি থেকে উচ্ছেদ করে, আর অবৈধভাবে জন্ম নেওয়া ইসরাইল শুধু ফিলিস্তিনি মুসলমানদের ভূমি কেড়ে নিয়েই ক্ষান্ত হয়নি, বরং তাদের স্বাধীনতাও কেড়ে নিয়েছে, প্রতিনিয়ত হামলা করে গুড়িয়ে দিচ্ছে ফিলিস্তিনিদের বাড়ি-ঘর, হত্যা করেছে নারী-শিশু-বৃদ্ধসহ অসংখ্য অসহায় ফিলিস্তিনি নাগরকিককে, এখনও হত্যা করছে ফিলিস্তিনিদের- সেই ফিলিস্তিনিরাই সাহায্যের হাত বাড়িয়েছে ইসরাইলিদের দুর্দিনে! কয়েক দিন ধরে ইসরাইলের হাইফাসহ বিভিন্ন এলাকায় দাবানল ছড়িয়ে পড়ায় আগুন নেভাতে সহায়তা করার জন্য দমকলকর্মী পাঠিয়েছেন ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।

অবিশ্বাস্য হলেও ঘটনাটি সত্য। আর এই অবিশ্বাস্য ঘটনায় ক্ষণিকের জন্য হলেও কিছুটা কাবু হয়েছে ইসরায়েলের রক্তপিপাসু ও যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহুর অন্তর, তবে পুরোপুরি নয়। সম্ভবত সে কারণেই ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু তার দেশের প্রতি সমর্থন জ্ঞাপন করার জন্য মাহমুদ আব্বাসকে ফোন করে ধন্যবাদ জানিয়েছেন।

ইসরাইল শুধু যে ফিলিস্তিনিদের যায়গা-জমি দখল করেছে তাই নয়, তারা মিশর, লেবাননসহ পাশ্ববর্তী সবকটি মুসলিম দেশেরই ভূমি অবৈধভাবে দখল করে রেখেছে। তাছাড়া, যে কোনো মুসলিম দেশের প্রতিই দেশটির রয়েছে বৈরী মনোভাব। তারপরও আজ যখন ইসরাইলে দাবনল ছড়িয়ে পড়ছে তখন অন্যান্য দেশের সাথে তুরস্ক সরকারও তিনটি পানিবাহী বিমান পাঠিয়ে সাহায্য করেছে দেশটিকে।

অথচ কয়েক বছর আগে অবরুদ্ধ ফিলিস্তিনিদের জন্য ত্রাণ নিয়ে যাওয়ার সময় সাগরে ভাসমান জাহাজে হামলা চালিয়ে আরও কয়েক দেশের নাগরিকসহ তুরস্কেরও বেশ কয়েকজন ত্রাণকর্মীকে হত্যা করেছিল এই ইসরাইল! লুট করে নিয়েছিল সকল ত্রাণসামগ্রী।

তুরস্কের বিমান সহায়তাকেও ইসরাইলি প্রধানমন্ত্রী স্বাগত জানিয়েছে বলে খবর দিয়েছে আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম।

ইসরাইলি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, ফিলিস্তিনের পক্ষ থেকে দমকল টিম ও ট্রাক পাঠানোয় সে অঞ্চলের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে ফোন করে ধন্যবাদ জানিয়েছেন নেতানিয়াহু। ফোনালাপে তিনি বলেছেন, দাবানলের শিকার মানুষদের জন্য নিজেদের দরোজা খুলে দিয়ে প্রতিবেশী আরব ও ইহুদীরা তাদের উদারতার পরিচয় দিয়েছেন।

দুঃখজনক হলো, ইসরাইলি প্রধানমন্ত্রী তার দেশের নাগরিকদের আশ্রয় দেবার জন্য এবং আগুন নেভাতে সাহায্য করার জন্য আরবদের উদারতার প্রশংসা করে দেওয়া বিবৃতিতেও তিনি নিজের দম্ভ এবং হিংসার ঊর্ধ্বে উঠতে পারেননি। কারণ ইসরাইলি প্রধানমন্ত্রী আব্বাসকে ‘ফিলিস্তিনের প্রেসিডেন্ট’ না বলে উল্লেখ করেছেন ‘সে অঞ্চলের প্রেসিডেন্ট’ বলে!

Latest Video Release

বাংলাদেশের টাইগারদের উৎসর্গ করে বাংলাদেশীজম প্রজেক্ট তৈরী করেছে একটি বিশেষ ভিডিও। নীচে ভিডিওটি দিয়ে দিলাম। দেখে ফেলুন।

আপনার মন্তব্য