বাংলাদেশকে নিয়ে গভীর ষড়যন্ত্র হচ্ছে

45
SHARE

মনে হচ্ছে বাংলাদেশকে অস্থিতিশীল করার জন্য একটি চক্র গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা চাইছে, যে কোনো মূল্যে এদেশে বসবাসকারী বিভিন্ন ধর্মীয় সম্প্রদায়ের মানুষের মধ্যে বিরোধ লাগিয়ে দিয়ে, বিরাজমান সাম্প্রদায়িক সম্প্রীতিকে বিনষ্ট করতে। সরকার, আইনশৃঙ্খলা বাহিনী এবং সমাজ ও দেশের কর্ণধারদের এ ব্যাপারে এখনই সতর্ক না হলে দুষ্টচক্র যে কোনো ধরনের ভয়াবহ ঘটনা ঘটিয়ে ফেলতে পারে।

কদিন আগে ব্রাহ্মণবাড়িয়ায় যা ঘটেছিল, ধারণা করি সেটা ষড়যন্ত্রকারীদেরই ষড়যন্ত্রের ফল। এবার পাওয়া যাচ্ছে হবিগঞ্জ জেলায় এমনই এক ষড়যন্ত্রের আভাস। ২৭ নভেম্বর রোববার সন্ধ্যায় হবিগঞ্জ জেলার তিনটি মসজিদে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।এ ঘটনায় সবকটি মসজিদে ৫০টির অধিক পবিত্র কোরআন শরিফ পুড়ে গেছে বলে জানা গেছে। হবিগঞ্জ সদর মডেল থানার এসআই জাহিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বলে জানিয়েছে পূর্বপশ্চিমবিডি.নিউজ নামের একটি নিউজ পোর্টাল।

নিউজ পোর্টালটির হবিগঞ্জ প্রতিনিধিকে হবিগঞ্জ সদর মডেল থানার এসআই জাহিদ বিষয়টি নিশ্চিত করে বলেন, কিছুদিন আগেও একটি পাগল ভাদৈ গ্রামের মসজিদে আগুন লাগিয়েছিল। ধারণা করা হচ্ছে পাগলই এ কাজটি করেছে।

একটি পাগল একই সময়ে তিনটি মসজিদে আগুন লাগাতে পারে কিনা তা হয়তো ভেবে দেখার বিষয়। এটাকে এত সহজ ব্যাখ্যায় না ফেলে প্রকৃত অপরাধীকে দ্রুততর সময়ে খুঁজে বের করা দরকার। কেননা, এটা কি শুধুই কোনো পাগলের কাণ্ড, নাকি কোনো ষড়যন্ত্রকারীর ষড়যন্ত্র তা নিশ্চিত হওয়া প্রয়োজন। যদি পাগলের কাণ্ডই হয় তাহলে তাকে যেমন নিভৃত করতে হবে, তেমনি কোনো ষড়যন্ত্রকারীর কাজ হলেও তাকে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

তা না হলে, ধর্মীয় পবিত্র স্থানে এমন আগুন দেওয়ার ঘটনার প্রতিক্রীয়াস্বরূপ ভয়াবহ কিছু ঘটে গেলে তখন আর করার কিছু থাকবে না।

তাছাড়া, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের ঘটনার ক্ষত এখনো শুকায়নি। মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করে একটি বিকৃত ছবি ফেসবুকে আপলোড করার কারণে, সেখানে প্রলয়কাণ্ড ঘটেগিয়েছিল। ধর্মীয় সংখ্যালঘুদের অনেক বাড়ি-ঘর আগুনে পুড়িয়ে দেওয়া হয়েছিল এবং ভাঙচুর করা হয়েছিল।

সে ঘটনার ধারাবাহিকতা দেখে অনুমান করতে কষ্ট হয় না যে, এটি পুরোপুরিই একটি ষড়যন্ত্রমূলক ঘটনা। কেননা, প্রথম দিন সংখ্যালঘুদের বাড়ি-ঘর আক্রান্ত হওয়ার পর সেখানে পরিবেশ শান্ত হয়েগিয়েছিল। কিন্তু তারপরও থেমে থেমে সেখানে আগুন লাগার ঘটনা ঘটেছে।

তাই এসবকে স্বাভাবিক ঘটনা মনে করার কোনো কারণ নেই।

Latest Video Release

বাংলাদেশের টাইগারদের উৎসর্গ করে বাংলাদেশীজম প্রজেক্ট তৈরী করেছে একটি বিশেষ ভিডিও। নীচে ভিডিওটি দিয়ে দিলাম। দেখে ফেলুন।

আপনার মন্তব্য