আসছে কালপুরুষ !
December 18, 2016
Bangladeshism Desk (754 articles)
Share

আসছে কালপুরুষ !

এবার নতুন আঙ্গিকে আসছে বাংলাদেশের ড্রামা সিরিয়াল। বদলে যেতে পারে দেশীয় তথাকথিত মেগা সিরিয়ালের চিত্রপট। নাহিদরেইন্স পিকচার্স এবং বাংলাদেশীজম প্রজেক্ট নিয়ে আসছে নতুন মেগা সিরিয়াল “কালপুরুষ”। চলছে পুরোদমে শুটিং এর কাজ। আর এই ফিকশন ধর্মী সিরিয়ালটি রিলিজ করা হবে বাংলাদেশীজম প্রজেক্টের অফিশিয়াল ইউটিউব চ্যানেল এবং নেটফ্লিক্সে। এটি সম্পূর্ন রুপে ফ্রিতেই দেখতে পারবেন সবাইকে তবে নেটফ্লিক্সের ভার্সনে থাকবে আলাদা কিছু চমক। বিদেশে অবস্থানরত বাংলাদেশীরা নেটফ্লিক্সে ফোর-৪ কোয়ালিটিতে উপভোগ করতে পারবেন এই সিরিয়ালটি। আর বাংলাদেশ থেকে বিনামুল্যে দেখতে পারবেন ইউটিউবে – HD কোয়ালিটিতে।

ফিকশন-মিস্ট্রি ক্যাটাগরীর এই ড্রামা সিরিয়ালটি তৈরী করা হবে অনেকটা হলিউড সিনেমার ধাচে। আর এর নাম ভূমিকায় অভিনয় করছেন বাংলাদেশের বিখ্যাত মাউন্টেইন ট্রেকার – অপু তার সাথে আছেন আরো অনেকেই। এই সিরিয়ালের অনেক পর্বে দেখা যাবে দেশের নামকরা অভিনেতা অভিনেত্রীদের।

“কালপুরুষের” নাম ভূমিকায় বিখ্যাত ট্রেকার অপু

এই ফিকশনের গল্পটি তৈরী করেছেন নির্মাতা নাহিদরেইন্স এবং তার ডিরেকশনেই তৈরী করা হচ্ছে এ সিরিয়ালটি। প্রথমাবস্থায় এই এই সিরিয়ালের ৫০টি পর্ব থাকবে এবং তা ১০০ তে উন্নীত হবে পারে যদি দর্শকরা চান। বাংলাদেশের বর্তমান ধারার টিভি সিরিয়াল্গুলোকে বদলানোর জন্য নাহিদরেইন্স অনেকটা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন এটি। বাংলাদেশে বসেই আন্তর্জাতিক মানের টিভি প্রোডাকশন বানানো সম্ভব – এটি দেখানোর জন্য উঠে পড়ে লেগেছে তার প্রতিষ্ঠান।

“কালপুরুষ” গল্পের লেখক এবং সিরিয়ালটির ডিরেক্টর – নাহিদরেইন্স

সর্বমোট ৩৪ জন প্রোডাকশন ক্রিয়েটিভ এবং ক্রু এবং ১০০ এর উপরে পারফর্মার বা কলাকুশলী নিয়ে ধারন করা হচ্ছে এই সিরিয়াল যার বেশীরভাগ লোকেশন চট্টগ্রাম বিভাগের বেশ কিছু জায়গায়। লোকেশনে আরও আছে বাইরের কিছু দেশ তার মধ্যে উল্লেখযোগ্য হলো সিঙ্গাপুর এবং মাকাউ। এছাড়াও ভূটান এবং নেপালে কিছু পর্ব শুটিং করার কথা রয়েছে। এই সিরিয়ালের গল্প তৈরী করা হয়েছে দর্শকদের কথা ভেবে। বাংলাদেশের দর্শক বস্তা পচা নাটক সিরিয়াল দেখতে দেখতে ক্লান্ত আর তাই বিদেশী সিরিয়াল আর টিভি চ্যানেলের দিকে ঝুঁকে যাচ্ছে। আর তাই, দেশীয় দর্শকদের দেশীয় অনুষ্ঠানে ফেরানোর জন্যই এই ব্যবস্থা।

তবে অনলাইনে রিলিজ করা হলেও এই সিরিয়াল তৈরী করতে ব্যবহার করা হচ্ছে নাহিদরেইন্স পিকচার্সের সমস্ত প্রযুক্তি – অত্যাধুনি ক্যামেরা হতে শুরু করে রোবোটিক আর্ম । উদ্দেশ্য একটাই, মানুষ যেন একটু হলেও বিনোদন পায়।

আগামী বছর জানুয়ারীর কোন এক সপ্তাহে রিলিজ করা হবে প্রথম পর্ব বাংলাদেশীজম প্রজেক্টের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে। যদি আগে ভাগেই সব রিলিজের খবর পেতে চান তাহলে সাবস্ক্রাইব করে রাখুন চ্যানেলটি এই লিংকে গিয়ে – YouTube.com/Bangladeshism

আপনার মন্তব্য