গ্রেফতার হলো আরও ৫ জঙ্গি
December 8, 2016
Bangladeshism Desk (766 articles)
Share

গ্রেফতার হলো আরও ৫ জঙ্গি

চট্টগ্রামে র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছে ৫ জঙ্গি। বন্দরনগরীর আকবর শাহ থানা এলাকায় অভিযান চালিয়ে এদের গ্রেফতার করা হয়েছে। আজ ৮ ডিসেম্বর বৃহস্পতিবার পৃথক অভিযান চালিয়ে গ্রেফতার করা জঙ্গিরা নিষিদ্ধ জঙ্গি সংগঠন হুজি-বির সদস্য বলে মকরছে আইনশৃঙ্খলা বাহিনী।

আটক ব্যক্তিরা হলেন তাজুল ইসলাম, নাজিম উদ্দিন, আবু জার গিফারি, নূরে আলম ও ইফতিশাম আহমেদ।

আটককৃতদের কাছ থেকে দুটি পিস্তল, কিছু গুলি, কয়েকটি হাত গ্রেনেড, বোমা তৈরির উপকরণসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। আটক ব্যক্তিদের প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাঁরা হুজি-বির গ্রেপ্তার হওয়া এক নেতার সহযোগী বলে জানিয়েছেন।

কোনো প্রকার রক্তপাত ছাড়াই সফল অভিযান পরিচালনা করায় আমাদের পক্ষ থেকে সংশ্লিষ্টদের অভিনন্দন রইল। আশা করি, এদের মতো দেশের আনাচে-কানাচে ঘাপটি মেরে থাকা জঙ্গিদেরও খুঁজে বের করা হবে। এবং তাদের আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি নিশ্চিত করে জনমনের আতঙ্ক দূর করতে আরও তৎপর হওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানাচ্ছি।

র‌্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ গণমাধ্যমকে গ্রেফতার অভিযান সম্পর্কে বলেন, গোপন তথ্যের ভিত্তিতে আকবর শাহ থানার এ কে খান এলাকা থেকে প্রথমে তাজুল ও নাজিমকে আটক করা হয়। তাঁদের কাছ থেকে অস্ত্র উদ্ধার করা হয়।

প্রাথমিকভাবে তাঁদের জিজ্ঞাসাবাদ করে পাওয়া তথ্যের ভিত্তিতে উত্তর কাট্টলী এলাকার মুকিম তালুকদারের বাড়িতে অভিযানে যায় র‌্যাব। সেখান থেকে আবু জার গিফারি, নূরে আলম ও ইফতিশামকে আটক করা হয়। বাড়িটি থেকে আগ্নেয়াস্ত্র, ধারালো অস্ত্র, হাত গ্রেনেড ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

মুকিম তালুকদারের দোতলা বাড়িটিতে সকাল ৬টা থেকে বেলা ১১টা পর্যন্ত অভিযান চালানো হয়। প্রথমে বাড়িটি ঘিরে ফেলে র‌্যাব। এরপর অভিযান শুরু হয়। একপর্যায়ে ঘরের ভেতরে থাকা জঙ্গিরা তাদের নথিপত্র, ল্যাপটপ ও মোবাইল ফোন আগুন দিয়ে পুড়িয়ে দেয়। পরে দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে র‌্যাব সদস্যরা আবু জার গিফারি, নূরে আলম ও ইফতিশাম আহমেদকে গ্রেফতার করে।

এদের গ্রেফতারের মধ্যে দিয়ে একটি শ্বাসরুদ্ধকর অবস্থা থেকে মুক্তি পায় এলাকাবাসী। শুধু কি চট্টগ্রামের উত্তর কাট্টলী এলাকাবাসীই আতঙ্ক পরিস্থিতি থেকে মুক্তি পেয়েছে? না, আসলে মুক্তি পেয়েছে সারা দেশের মানুষ। কেননা, ঘটনার সূত্রপাতের পর থেকেই দেশবাসী অপেক্ষা করছিল সেখানে কী হয় তা দেখার জন্য। ভেতরে কী আছে, কতজন জঙ্গি আছে, সাধারণ মানুষ বিপদগ্রস্ত আছেন কিনা এসব নিয়েই ছিল টান টান উত্তেজনা।

Latest Video Release

বাংলাদেশের টাইগারদের উৎসর্গ করে বাংলাদেশীজম প্রজেক্ট তৈরী করেছে একটি বিশেষ ভিডিও। নীচে ভিডিওটি দিয়ে দিলাম। দেখে ফেলুন

আপনার মন্তব্য