‘হাজবেন্ড নার্সারি’! চীনাদের নতুন এবং আজব আবিষ্কার

42
SHARE

চীনাদের মাথায় কত বুদ্ধি আর আইডিয়া আছে তা পরিমাপ করা তো দূরের কথা, ধারণা করাও অসম্ভব। আজব আর অদ্ভূত আইডিয়াগুলোকে তারা আবার কাজেও লাগাতে পারেন যুৎসইভাবে।

আরও অবাক করার বিষয় হচ্ছে, দুনিয়ার যত সস্তা এবং ফেলনা জিনিস আছে তা দিয়েও তারা এমন কিছু বানিয়ে ফেলেন যা থেকেও প্রচুর ব্যবসা করা সম্ভব।

এই যেমন বিতর্কিত ব্যবসায়ী ট্রাম্প মার্কিন নির্বাচনে অংশ নেওয়ার সাথে সাথে তার রেপ্লিকা বানিয়ে আমেরিকানদের কাছেই তা বিক্রি করে টুপাইস কামিয়ে নিয়েছে চীনারা।

এখন শোনা যাচ্ছে, তারা আরও এক অদ্ভূত আইডিয়া বের করেছে টাকা কামানোর জন্য। শিশুদের ‘ডে কেয়ার’ সেন্টারের আদলে বানিয়েছে বড়দের ডে কেয়ার সেন্টার। তবে এসব ডে কেয়ার সেন্টার বানানো হয়েছে হাজবেন্ডদের রাখার জন্য। সে জন্যই নাম দেওয়া হয়েছে ‘হাজবেন্ড নার্সারি’!

বিশেষ করে স্ত্রীরা যারা মনের আয়েশে ঘুরে ঘুরে শপিং করতে ব্যস্ত থাকবেন, তখন তাদের স্বামীরা যদি একঘেয়েমিতে ভোগেন তাহলে স্ত্রীরা চাইলে স্বামীদের হাজবেন্ড নার্সারিতে রেখে আসতে পারবেন। বিনিময়ে হয়তো কিছু পয়সা দিতে হবে, এই আরকি।

চীনের সাংহাইয়ের মিনহাং জেলার ভাংকি শপিং মল বের করেছে অভিনব এই আইডিয়াটা। শপিং মলের চতুর্থ তলায় একটি নির্দিষ্ট জায়গা আলাদা করে নাম দেওয়া হয়েছে ‘হাজবেন্ড নার্সারি’। এখানে লম্বা সময় ধরে শপিংয়ের বিরক্তি থেকে বাঁচাতে স্বামীদের রেখে যাবেন স্ত্রীরা।

অনেকটা বাচ্চাদের দেখাশোনা করার জন্য মায়েরা যেমন ডে কেয়ার সেন্টার বা নার্সারিতে রেখে যান, ঠিক তেমন। স্ত্রীরা যখন মহা-আনন্দে শপিং মলে ঘুরে বেড়াবেন, তখন এই সময়টায় ‘হাজবেন্ড নার্সারি’-তে রেখে যাওয়া স্বামীদের জন্য থাকছে বিশেষ ব্যবস্থা!

তাঁরা টিভিতে মজার অনুষ্ঠান দেখে কিংবা ম্যাগাজিন পড়ে সময় কাটাতে পারবেন। সঙ্গে আছে পানীয় আর কফিরও সুব্যবস্থা। অপেক্ষাটা আরো আরামদায়ক করতে রয়েছে ম্যাসাজ চেয়ারও।

এরই মধ্যে অনেকেই এই আনন্দদায়ক সুযোগ লুফে নিয়েছেন। যে সময়টায় স্ত্রীরা দোকান ঘুরে ঘুরে পছন্দের জিনিস কিনে বেড়ান, ওই সময়ে স্বামীরা এই হাজবেন্ড নার্সারিতেই সময় কাটাতে বেশি পছন্দ করছেন বলে জানা গেছে।

ভাংকি শপিং মলের এই হাজবেন্ড নার্সারি জনপ্রিয়তা পেলে ভবিষ্যতে আরো অনেক শপিং মলই যে পুরুষদের জন্য এমন ব্যবস্থা রাখবে, তাতে আর সন্দেহ কী!

চীনাদের এই অদ্ভূত আবিষ্কার হয়তো ছড়িয়ে পড়তে পারে অন্যান্য দেশেও। এমন কি এই বাংলাদেশেও ছড়িয়ে পড়লে অবাক হওয়ার কিছু থাকবে না।

Latest Video Release

বাংলাদেশের টাইগারদের উৎসর্গ করে বাংলাদেশীজম প্রজেক্ট তৈরী করেছে একটি বিশেষ ভিডিও। নীচে ভিডিওটি দিয়ে দিলাম। দেখে ফেলুন

আপনার মন্তব্য