চট্টগ্রামে বাংলাদেশীজমের অত্যাধুনিক ফিল্ম এবং ফটোগ্রাফি কোর্স
January 5, 2017
NahidRains (24 articles)
Share

চট্টগ্রামে বাংলাদেশীজমের অত্যাধুনিক ফিল্ম এবং ফটোগ্রাফি কোর্স

২০১৭ সালের জন্য আবারো চালু হলো বাংলাদেশীজম প্রজেক্ট এবং নাহিদরেইন্স পিকচার্সের অঙ্গ প্রতিষ্ঠান NRP School of Film & Photography এর কার্যক্রম। প্রতিবছর একটি নির্দিষ্ট সময়ে গত ৪ বছর ধরে চলছে এই প্রতিষ্ঠানের কার্যক্রম। উদ্দেশ্য একটাই – চট্টগ্রামে ফিল্ম এবং মিডিয়ার জন্য দক্ষ জনবল তৈরী করা।

প্রতিবারের মত এবারও তিনটি বেসিক কোর্স দিয়ে শুরু হচ্ছে এবারের কার্যক্রম আমাদের নিজস্ব লোকেশনে। ইতিমধ্যে জানুয়ারীর ১ তারিখ থেকে শুরু হয়েছে রেজিস্ট্রেশন। আগামী ২০ তারিখ থেকে চালু হবে ক্লাস। প্রতিবছর বাংলাদেশীজমের অনেক ফ্যান এবং ফলোয়ার অপেক্ষা করে বসে থাকেন কবে শুরু হবে এই কোর্সগুলো। বছরের একটি নির্দিষ্ট সময়ে হবার কারনে চাপ আরও বেশী থাকে। ২০১৭ তেও খুব অল্প সময়ের জন্যই এই কোর্স গুলো অফার করা হচ্ছে। নাহিদরেইন্স পিকচার্স হলো বাংলাদেশের অন্যতম একটি ফিল্ম প্রোডাকশন প্রতিষ্ঠান বিশেষ করে ডিজিটাল কন্টেন্ট এক্সপার্ট। আর সত্যিকারের সিনেমা নির্মাতা প্রতিষ্ঠানে ফিল্ম এবং ফটোগ্রাফির উপর কোর্স করার মূল সুবিধা হলো রিয়েল লাইফ এক্সপেরিয়েন্স, সত্যিকারের সিনেমা ক্যামেরা অপারেট করার সুযোগ, আধুনিক এডিটিং ল্যাব ফ্যাসিলিটিস এ শেখার অভিজ্ঞতা এবং রিয়েল লাইফ শুটিং খুব কাছ থেকে দেখে শেখা। আপাতত ৪টি কোর্স অফার করা হচ্ছে।

  • বেসিক ফটোগ্রাফি – ৬,০০০ টাকা
  • বেসিক সিনেমাটোগ্রাফি – ৮,০০০ টাকা
  • বেসিক ভিডিও এডিটিং – ৮,০০০ টাকা
  • ডিজিটাল ভিডিও এবং ইউটিউব (কিভাবে ইউটিউব হতে পারে অর্থ উপার্জনের হাতিয়ার)। – ৬,০০০ টাকা।

প্রতিটি কোর্সের মেয়াদ ৪ সপ্তাহ এবং প্রতি সপ্তাহে দুটি করে ক্লাস হবে শুক্র ও শনিবারে বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৮টার মধ্যে। ক্লাস নেয়া হবে বাংলাদেশীজমের নিজস্ব ক্লাসরুমে (হালিশহর চট্টগ্রাম)।

রেজিস্ট্রেশনের নিয়মাবলী

  • রেজিস্ট্রেশন করতে হবে বাংলাদেশীজম প্রজেক্টের অফিসে হাজির হয়ে।
  • রেজিস্ট্রেশনের সময় অবশ্যই এক কপি ছবি এবং পাসপোর্ট বা জাতীয় পরিচয় পত্র বা কোন আইডেন্টিফিকেশনের ফটোকপি নিয়ে আসতে হবে।
  • আলাদা কোন রেজিস্ট্রেশন ফি নেই। শুধু পুরো কোর্সের ফি পরিশোধ করতে হবে।
  • কোর্স শেষের “Completion” সার্টিফিকেট দেয়া হবে এবং এর জন্যও আলাদা কোন ফি নেই।
  • রেজিস্ট্রেশন করতে আসার জন্য অবশ্যই প্রতিষ্ঠানে ফোন করে আসতে হবে। ফোন নাম্বার 031-2528752।

যদি এই ফিল্ম প্রতিষ্ঠান সম্পর্কে আরো বিস্তারিত জানতে চান তাহলে চলে যান এই লিঙ্কে – নাহিদরেইন্স পিকচার্স

আর যদি কোর্স সম্পর্কে আরো বিস্তারিত জানতে চান, তাহলে ফেসবুকে একটি ইভেন্ট খোলা হয়েছে, সেই ইভেন্টে জানতে পারবেন সবকিছু। ইভেন্টের লিংক – https://www.facebook.com/events/1056238324486437/

রেজিস্ট্রেশন চলবে আগামী জানুয়ারীর ১০ তারিখ পর্যন্ত।

আপনার মন্তব্য