বাংলাদেশের জাতীয় ক্রিকেট খেলোয়াড়দের ইমেজ কি নষ্ট করা হচ্ছে?

41
SHARE

যখন এটি লিখছি, তখন সমস্ত অনলাইন জুড়ে আরাফাত সানির গ্রেপ্তার হবার খবরে সয়লাব বাংলাদেশী মিডিয়া। এমনকি বিদেশী কয়েকটা পত্রিকাতেও ইতিমধ্যে চলে এসেছে। বাংলাদেশের আইকন হিসেবেই ধরা হয় আমাদের জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়দের। আরাফাত সানির আগেও আরো এক জাতীয় দলের খেলোয়াড় কাজের মেয়েকে নির্যাতনের জন্য গ্রেপ্তার হয়েছিলেন। তার আগে রুবেল-হ্যাপী ব্যাপারটা নিয়েও অনেক কথাবার্তা হয়েছে।

এধরনের ঘটনাগুলো যখন ঘটে পুরো ব্যাপারটা কিন্তু জনসমক্ষে আসে না কিন্তু ফলাও করে প্রচার হয় সেই খেলোয়াড়ের কথা। কে দোষী বা কে নির্দোষ এগুলো নিয়ে এখনও কথা বলার সময় আসে নি। কিন্তু জাতীয় আইকনদের নিয়ে এধরনের ঘটনা বেশ বিব্রতকর। সত্য মিথা বা তদন্ত আরো পরে আসছে। আপনাদের কি মনে হয়? জাতীয় দলের খেলোয়াড়দের কি ইমেজ নষ্ট করা হচ্ছে নাকি জাতীয় দলের কিছু খেলোয়াড় দেশের ইমেজটা নষ্ট করছে? এসব ব্যাপারগুলো কিভাবে হ্যান্ডেল করা উচিত? মিডিয়ার দায়িত্ব কি হতে পারে? দলের এবং কর্তৃপক্ষের কি দায়িত্ব থাকতে পারে?

এগুলো নিয়ে ভেবে দেখার সময় হয়েছে। বাংলাদেশ এখন আর আগের মত নেই। এখন বিশ্বদরবারে বাংলাদেশ বেশ সুপরিচিত নাম। তাই আমাদের দেশের ইমেজ আমাদেরই ধরে রাখতে হবে। আপনাদের মতামত দিন যাতে সবার নজরে আসে ব্যাপারটা।

 

আপনার মন্তব্য