Members Only
Posted By NahidRains

আর্টিকেল টিপস এন্ড ট্রিক্স – কিভাবে সফল আর্টিকেল লিখবেন?


আপনারা অনেকেই জানেন, এখানে পাবলিশ হওয়া লেখাগুলো আমাদের বাংলাদেশীজম প্রজেক্টের ফেসবুক পেজে শেয়ার করা হবে। অর্থাৎ লক্ষ লক্ষ মানুষ এগুলো পড়বে। কিন্তু একটা আর্টিকেল পোস্ট করে দিলেই হয়ে যাবে না। অনলাইনে সবকিছুই ভাইরাল হয় না বা খুব বেশী মানুষের কাছে পোছে না। তাই আর্টিলেক লেখার সময় নীচের বিষয়গুলো খেয়াল রাখবেন।

  • একটি ভাল টাইটেল যেন থাকে। আপনার টাইটেল যত বেশী ভাল হবে, তত বেশী মানুষ ক্লিক করবে। তার মানে এই না যে আপনি ভুল টাইটেল দিবেন বা আপনার আর্টিকেলের বডি যা রিপ্রেজেন্ট করে না তাই দিবেন। এরকম হলে আপনার লেখাটি পাবলিশ হবে না।
  • আর্টিকেলের সাথে খুব ভাল একটি ছবি পোস্ট করবেন যা ফেসবুকে লিঙ্ক শেয়ার করলে লিঙ্কের সাথে আসবে। তাই এই ফিচার ছবিটি খুব গুরুত্বপূর্ন। তাই অবশ্যই ফিচার ছবি দেয়ার চেষ্টা করবেন।
  • খুব গোছানো এবং নির্ভুলভাবে লেখার চেষ্টা করবেন। প্যারাগ্রাফ করে লিখবেন এবং লেখার মাঝখানে রিলেটেড যদি কোন ছবি থাকে তাহলে দেয়ার চেষ্টা করবেন।
  • আর্টিকেলের শুরুটা খুব গুরুত্বপূর্ন। বেশীরভাগ পাঠক প্রথম ২-৪ লাইন পড়েই ঠিক করেন আর্টিকেলটি পুরোটা পড়বেন কিনা। তাই আপনাকে লেখার সময় মাথায় রাখতে হবে যেন আর্টিকেলটি আপনার পাঠকরা পুরোটা পড়ে এবং পুরো সময়টা ধরে রাখতে পারবেন।

Independent Film Maker, Founder of Bangladeshism Project & Creator of Footprint.Press

View Comments