Members Only
Posted By NahidRains

মেম্বার নোটিস – ফুটপ্রিন্ট সার্ভার আপগ্রেড, ইন্টারফেস আপডেট এবং Word Counts


ফুটপ্রিন্ট সাইটে সবার আগ্রহ দেখে এবং আপনাদের কন্ট্রিবিউশনের ভলিউম বিচার করে গতকাল রাতে আমরা আমাদের সার্ভার আপগ্রেড করেছি। এখন থেকে এই ওয়েবসাইটটি আরো দ্রুত কাজ করবে, যেকোন পেজ বা ছবি আরো দ্রুত লোড হবে। একই সাথে আমরা আমাদের অরিজিনাল ইন্টারফেস বা ডিজাইনটাও অনলাইন করে দিয়েছি। এতদিন পর্যন্ত যে ডিজাইনটি ছিল তা ছিল বেটা ভার্সন। সব কিছু আগের মতই আছে, শুধু ওয়েবসাইটটি এখন আরো বেশী গোছানো হবে যাতে মানুষ লিখতে এবং পড়তে আরো বেশী স্বচ্ছন্দ বোধ করে।

সেই সাথে ছোট একটিন নিয়মেরও পরিবর্তন করেছি আপনাদের অনুরোধে। এখন থেকে প্রতিটি আর্টিকেল নূন্যতম ১০০০ শব্দের বদলে ৭০০ শব্দের হলেই চলবে। এর নীচে কোন ধরনের সাবমিশন পাবলিশ করা হবে না।

ফুটপ্রিন্ট প্লাটফর্মটি আমরা আরো অনেক বড় করতে চাই, আর এজন্য দরকার আপনাদের সাপোর্ট। কি করতে পারেন আপনারা?

  • খুবই ভালো উচ্চ মানের পোস্ট সাবমিশন।
  • পাবলিশ হওয়া পোস্টগুলো ফেসবুক বা টুইটারে নিজেদের ফেসবুক পেজ বা প্রোফাইলে শেয়ার করা।
  • অন্য লেখকদের লেখাগুলো পড়া, তাদের লেখায় কমেন্ট করা এবং শেয়ার করা সামাজিক নেটওয়ার্কে।
  • আপনার কোন বন্ধু যদি ভাল লেখালেখি করেন, তাহলে তাদেরও আমন্ত্রন জানানো ফুটপ্রিন্ট সাইটে।

ফুটপ্রিন্টের মেম্বারদের জন্য আমরা একটি ফেসবুক group খুলেছি। আমরা চাই আপনারা এই গ্রুপে আসুন এবং নানা ধরনের আপডেট, সমস্যা এবং সাইট নিয়ে যেকোন কিছু আলোচনা করুন অন্যান্য লেখকদের সাথে।

গ্রুপের ঠিকানা – https://www.facebook.com/groups/bangladeshism.footprint/

টপিক নির্বাচনঃ

আমরা জানি অনেকেই হয়তো কোন টপিক নিয়ে লিখবেন এটা নিয়ে একটু কনফিউজড থাকেন। আমরা চাই, মানুষের কাজে আসে, উপকারে আসে, দেশকে প্রমোট করা হয়, পজিটিভ কিছু, পাবলিক কনসার্ন ইত্যাদি নিয়ে লেখালেখি করা।

আপনাদের পাবলিশ হওয়া পোস্ট গুলো আমরা আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে শেয়ার করি যেখানে  মিলিয়নের উপরে ফলোয়ার আছে। কিন্তু সব ধরনের পোস্টই এখানে জনপ্রিয় হয় না। তাই আপনাদের অনুরোধ করব, আপনাদের যে লেখাগুলো আমরা বাংলাদেশীজম পেজে শেয়ার করছি, এগুলোর দিকে নজর রাখা আর বাংলাদেশীজমের ফেসবুক পেজে খেয়াল রাখা যে কোন ধরনের পোস্ট মানুষ আসলে বেশী পছন্দ করছে। এ থেকে আপনারা বেশ ভাল একটি ধারনা পেতে পারেন। দিন শেষে বেশী মানুষ যদি নাই পড়ে তাহলে এধরনের পোস্টগুলো আদপে কোন কাজে আসবে না। তাই ফেসবুক পেজটি ঘেটে দেখবেন কোন লেখাটিতে লাইক, কমেন্ট বা শেয়ার বেশী পড়ছে আর কোন ধরনের লেখাগুলো মানুষ পড়ছেনা।

আমাদের ফেসবুক পেজ – Bangladeshism

সামনে আরো নতুন অনেক ফিচার যুক্ত করা হবে এই ফুটপ্রিন্টে। যদি আপনাদের নতুন কোন আইডিয়া থাকে তাহলে অবশ্যই আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব।

হ্যাপি রাইটিং।


Independent Film Maker, Founder of Bangladeshism Project & Creator of Footprint.Press