দেশপ্রেম

চট্টগ্রামে বিদেশী ফাইনান্সে প্রামান্যচিত্র – The Chittagong Dreams


চট্টগ্রামের জন্য এবার আসছে নতুন কিছু! চট্টগ্রামের অন্যতম এবং সবচেয়ে বড় চলচ্চিত্র নির্মাতা প্রতিষ্ঠান চট্টগ্রামকে নিয়ে তৈরী করছে একটি আন্তর্জাতিক মানের প্রামান্য চিত্র। প্রামান্যচিত্রটি কয়েকটি পর্বে বিভক্ত থাকবে। এটি নির্মান করছেন চট্টগ্রামেরই নির্মাতা নাহিদ হেলাল যাকে সবাই নাহিদরেইন্স হিসেবেই চিনে। তিনি একাধারে বাংলাদেশীজম প্রজেক্ট এবং ফুটপ্রিন্টেরও প্রতিষ্ঠাতা।

প্রমান্যচিত্রটির প্রথম পর্ব রিলিজ করা হবে এই নভেম্বর মাসে ইউটিউব এবং নানা অনলাইন প্লাটফর্মে সেই সাথে তার একটি আন্তর্জাতিক সংস্করন নেটফ্লিক্সে রিলিজ করা হবে আগামী জানুয়ারী মাসে।

কি আছে এই প্রামান্যচিত্রে?

এই প্রামান্যচিত্রটিতে বাংলাদেশ এবং সেই সাথে চট্টগ্রামকে এক নতুন রুপে উপস্থাপন করা হবে। দেখানো হবে চট্টগ্রামের নানা সমস্যা, সমাধান এবং সম্ভাবনার কথা। এই প্রামান্যচিত্র নির্মানের কাজ শুরু হয়েছিল আরো ৬ মাস আগে। এখন এটি প্রায় শেষের পর্যায়ে।

গতানুগতিক ধারার কোন প্রামান্যচিত্র এটি হচ্ছে না বরং চট্টগ্রাম তথা বাংলাদেশকে আন্তর্জাতিক পরিমন্ডলে নতুন রুপে তুলে ধরার জন্য এই প্রয়াস। অত্যাধুনিক সব প্রযুক্তিও ব্যবহার করা হচ্ছে এই প্রামান্যচিত্রে। পুরো প্রামান্যচিত্রটির একাংশ স্পন্সর করছে বিখ্যাত সিনেমা ক্যাম্রে নির্মাতা প্রতিষ্ঠান “Blackmagic Design” এবং পৃথিবীর অন্যতম বিখ্যাত মাইক্রোফোন নির্মাতা প্রতিষ্ঠান “Rode”। সেই সাথে আছে আরো অন্যান্য প্রতিষ্ঠান।

পুরো প্রজেক্টটি পরিচালনা করছে নাহিদরেইন্স পিকচার্স। ২ দিন আগে একটি ট্রেইলরও রিলিজ। নীচে দেখে নিতে পারেন।


Independent Film Maker, Founder of Bangladeshism Project & Creator of Footprint.Press

View Comments
There are currently no comments.