in

সাংবাদিক স্বপন কুমার মহাজনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর গভীর শোক ও দুঃখ প্রকাশ

প্রবীণ সাংবাদিক স্বপন কুমার মহাজন বুধবার দুপুরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছেন। তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাবেক সাধারণ সম্পাদক স্বপন কুমার মহাজনের মৃত্যুতে। এক শোক বার্তায় প্রধানমন্ত্রী দেশের সাংবাদিকতার জগতে স্বপন কুমারের অসামান্য অবদানের কথা স্মরণ করেন।
শেখ হাসিনা প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
বুধবার বিকেলে নগরের বলুয়ারদিঘি শ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়। স্বপন মহাজন চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সাধারণ সম্পাদক ছিলেন। তিনি আজাদী, নয়াবাংলা, বাংলাদেশের স্বাধীনতা ও মিছিলসহ বিভিন্ন পত্রিকায় কাজ করেন।
তাঁর মৃত্যুতে প্রধানমন্ত্রী ছাড়াও শোক জানিয়েছে রাজনৈতিক নেতৃবৃন্দ, চট্টগ্রাম প্রেস ক্লাব, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন, ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন ও সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটিসহ বিভিন্ন মহল।
মুক্তিযুদ্ধের পক্ষের একজন নিবেদিতপ্রাণ আদর্শবান, সৎ ও নির্ভিক সাংবাদিক স্বপন কুমার মহাজন। ১৯৬৮ সাল থেকে সাংবাদিকতা শুরু করা সাংবাদিক স্বপন মহাজন দীর্ঘ সময় গণতান্ত্রিক ও স্বৈরাচার বিরোধী আন্দোলনের সময় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সাধারণ সম্পাদক, খেলাঘরসহ বিভিন্ন সংগঠনের নেতৃত্ব দিয়েছেন। তিনি দীর্ঘদিন হৃদরোগ, কিডনি, ডায়াবেটিকসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালের আইসিইউ, সর্বশেষ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

What do you think?

Written by Md Meheraj

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0

Comments

0 comments

রাজধানীর বনানীর রেস্তোরাঁয় আগুন

হারকিউলিসের কিছু বীরত্বপূর্ণ শ্রম……