What is it?


আমাদের দেশের অনেক সমস্যা আছে আমরা জানি। বহুবিধ সমস্যা। কোথাও রাস্তাঘাটের সমস্যা আবার কোথাও পানির সমস্যা, কখনও রাজনৈতিক আবার কখনও অর্থনৈতিক, কখনও দুর্নীতি তো আবার কখনও জঙ্গি সমস্যা। এমনকি সামান্য মশাও আমাদের দেশে এক বিশাল সমস্যা।

আমরা সবসময় শুধু সমস্যার কথা বলে যাই কিন্তু কোনদিন তার সমাধান নিয়ে আলোচনা করি না। এখানে আমরা বলতে অতি সাধারন নাগরিকদের কথা বলছি। আমাদের অনেক অভিযোগ আছে। এবং থাকাটাই স্বাভাবিক। কিন্তু সেই সাথে এগুলোর সমাধানে আমাদেরও এগিয়ে আসা উচিত। এগুলো একা একজন মানুষের পক্ষে করা সম্ভব না। আর অনেক সমস্যা সমাধানের জন্য দরকার অনেক ক্রিয়েটিভ সল্যুশন। তো, আমরা কি চেষ্টা করতে পারি না আমাদের দৈনন্দিন সমস্যাগুলোর সৃজনশীল সমাধান করতে সবাই মিলে? আমরা চাইলে সবই পারি। ১০০০ মানুষ যদি কোন সমস্যার সমাধান নিয়ে ১০০০ টা আইডিয়ে দেয়, তার ভেতর থেকে সহজেই কিছু সমাধান বের হয়ে আসে যেগুলো আমরা সরকারের কাছে বা প্রশাসনের কাছে দেখাতে পারি। তাদের সামনে এনে দিতে পারি যে “এই দেখুন, সমাধান তো এভাবেও করা যায়”।

তাই, আমরা বাংলাদেশীজম থেকে নতুন একটি প্লাটফর্ম চালু করেছি যেখানে আপনি বা আপনারা চাইলে আপনাদের নাগরিক সমস্যা বা দেশের নানা বিধ সময়সাগুলো তুলে ধরতে পারবেন এবং বাকী হাজারো মানুষ সেই সমস্যার সমাধানের নতুন সব আইডিয়া দিতে পারবেন। হয়তো এমনও হতে পারে, আমরা নিজেরাই আমাদের অনেক সমস্যার সমাধান করে ফেলতে পারব এভাবে। আর এটি করতে গিয়ে চোখে আংগুল দিয়েও দেখানো হয়ে যাবে। অনেকটা এক ঢিলে দুই পাখি মারার মত। ১। সমস্যা গুলোকে সামনে আনা, ২/ সমাধানগুলো সামনে আনা।

তাহলে চলুন শুরু করে দেই সেই নতুন অধ্যায়ের যেখানে আমরা নিজেরাই আমাদের সমস্যা এবং তার সমাধানের পথ বাতলে দেব সবার কাছে। আর সবাই মিলে একসাথে যুক্ত হলে আমাদের অর্থাৎ বাংলাদেশীদের কেউ কোনদিন দমিয়ে রাখতে পারবে না আরও উন্নত জাতিতে পরিনত হতে।

চলে আসুন আমাদের অফিশিয়াল ওয়েবসাইট বাংলাদেশীজম ডত কম-এ এবং শুরু করুন নতুন এক অধ্যায়। এই নতুন অধ্যায়টি শুধু আপনার আমার জন্য না, বরং আমাদের ভবিষ্যতের জন্য, দেশের ভবিষ্যতের জন্য, আগামী দিনগুলোর জন্য।


Bangladeshism Netowrk is a Patriotic Project by NahidRains Pictures.