সফল সেলফি তোলার উপায়

322
SHARE

সেলফি আপনাকে বানিয়ে দিতে পারে খুব পপুলার কেউ, বড় কোন স্টার। এমনকি সেলফি তুলে হয়ে যেতে পারেন সিনেমার নায়ক নায়িকা।

সেলফি হল নিজেকে বিভিন্ন অ্যাঙ্গেলে এবং বিভিন্ন পজিশন এ রেখে নিজের ছবি নিজে তোলা আবার এই সেলফি যেমন আপনি একা তুলতে পারেন তেমনি সদলবলেও তুলতে পারেন। সকালে ঘুম থেকে উঠেই দাঁত ব্রাশ করা যেমন আমাদের নিত্যদিনের রুটিনের একটি অংশ ঠিক তেমনি ভাবে সেলফি তুলে বিভিন্ন সামাজিক মাধ্যম যেমন- ফেসবুক, গুগল+, ইন্সটাগ্রাম, স্ন্যাপচ্যাট, টাম্বলার এবং টুইটার ইত্যাদিতে Upload করা আমাদের দেশে এখন Daily Task এ পরিণত হয়েছে।

প্রথম দিকে শুধুমাত্র আয়নার সামনে দাঁড়িয়ে আত্ম-প্রতিকৃতি তোলা হয়ে থাকলেও বর্তমানে সেলফিতে যোগ হয়েছে অসংখ্য ঢং/Style – আর আজ আমরা কথা বলবো এই অসংখ্য ঢঙের মধ্যে কয়েকটি বহুল প্রচলিত ঢং নিয়ে।

১> Donald Duck

Screen Shot 2016-07-18 at 6.49.27 PM

আমাদের সকলেরই অতি পরিচিত Walt Disney Productions এর Cartoon Character Donald Duck- ঠিক এই চরিত্রটির মতো নিজের ঠোঁট দুটো যতটা সম্ভব সামনের দিকে বের করে এনে বিভিন্ন অ্যাঙ্গেল এবং পজিশন থেকে এই ঢঙের সেলফি গুলো তোলা যেতে পারে।    

২> শুয়োরের নাকের মত (Pig Nose)

Screen Shot 2016-07-18 at 7.07.37 PM

 এই ঢঙের সেলফিগুলো তুলতে হোলে আমাদের একটি কাঁচের গ্লাসের প্রয়োজন হবে। যেই গ্লাসটি আপনি আপনার নাক ভেঙে যাওয়ার আগ পর্যন্ত নাকের সাথে চেপে ধরবেন তারপর সেলফি নিবেন অথবা আপনার কাছে যদি গ্লাসটি available না হয়। তাহলে নিজের হাত দিয়েই নাক টেনে ধরবেন এবং নাক ঠিক ছিঁড়ে যাবার আগ মুহূর্তে ক্লিক করুন এই ঢঙের সেলফি তোলার জন্য।      

৩> গরুর জিহ্বা 

Screen Shot 2016-07-18 at 7.57.21 PM

এবার যেই ঢঙের সেলফি তোলার কোথা বলা হবে তা আমাদের গ্রাম বাংলার প্রায় প্রতিটি বাড়িতেই পাওয়া যাবে তা হল গৃহপালিত পশু গরু। গরু পরিচয় আমরা সবাই জানি গরুর দুটি চোখ, দুটি কান, একটি লেজ, চারটি পা এবং একটি নাক আছে। যেহেতু গরুর চারটি পা আছে কিন্তু হাত নেই তাই তার নাক পরিষ্কার করার জন্য বাধ্য হয়ে হলেও জিহ্বা এর ব্যবহার করতে হয়। এই ঢঙে সেলফি তোলার জন্য আমরা গরুর এই কাজটিকেই সরাসরি কপি করব। বা-দিক দিয়ে আপনার জিহ্বা বের করে ডান নাক পরিষ্কার করার চেষ্টা করতে থাকুন এবং ঠিক সেই সময় ক্লিক করুন।

৪> ইঁদুরের দাঁত 

Screen Shot 2016-07-18 at 8.17.31 PM

বার আমরা সেলফি তুলব যেই ঢঙে তা ইঁদুরের দাঁত বের করে রাখার অনুকরণ করে। কিন্তু এখানে পুরোপুরি ক্রেডিট ইঁদুর কে দেয়া যাবেনা কারণ ইঁদুরের মাত্র  সামনের দুটি দাঁত বের করা থাকে আর এখানে আমরা আমাদের দুই পাটির বত্রিশটা দাঁত বের করে দেয়ার চেষ্টা করব এবং যতদূর পর্যন্ত সম্ভব দাঁত বের করার পর ক্লিক হয়ে গেল আরও একটি সেলফি।

প্রতিনিয়তই সেলফি তোলার জন্য নতুন নতুন ঢং (Style) এর আবিষ্কার হচ্ছে। কোথায় এবং কিভাবে এই সেলফির ট্রেন্ড শুরু হয়েছে তা বলা গেলেও কোথায় এবং কিভাবে সেলফি তোলা হবে তা যে নিজে ভিক্টিম আশা করা হচ্ছে সেও বলতে পারবে না।   

এটি একটি রম্য রচনা বা ট্রোল ছিল। যে হারে এসব সেলফি তোলার হার বাড়ছে কদিন পর মহামারী হয়ে যাবে। তবে আপনাদের কাছে একটি প্রশ্ন – বলেন টও ইংরেজি এই “সেলফি” শব্দটার আসল অর্থ কি? আর এ নিয়ে আমাদের কিছু ভিডিও আছে ইউটিউব চ্যানেলে। চাইলে দেখে আসতে পারেন। লিঙ্ক – YouTube.com/Bangladeshism অথবা ঘুরে আসতে পারেন আমাদের ওয়েবটিভি থেকে – BangladeshismTV.com.

আপনার মন্তব্য