iPhone 7 আসছে না এবার ! !

7729
SHARE

প্রযুক্তি বিশ্বে গত বেশ কয়েকমাস ধরে যেদিকেই দেখেন না কেন বা যে টেক জার্নাল বা সাইটের নিউজই পড়েন না কেন, সব জায়গায় একই ব্যাপার লক্ষ করা গেছে – সেটি হলও অ্যাপলের বিখ্যাত আইফোন কোন না কোন সমস্যায় জর্জরিত। কিছুদিন আগে যখন iPhone 6S বের হয়েছিল তখন আসলে তার পূর্বের মডেলের তুলনায় তেমন কোন আপগ্রেড এটিতে ছিল না। অন্তত বড় কোন আপডেট তো ছিল না। যে কারণে iPhone 6S এর বাজারে একটু হলেও পড়ে গিয়েছে। অ্যাপেলের ২ প্রান্তিকের আয় প্রায় শতকরা ২০ ভাগ কমে গিয়েছে। আর আইফোন ৭ এর যে স্পেসিফিকেশনের গুজব এখন পাওয়া যাচ্ছে, তাতেও 6S এর তুলনায় তেমন বড় কোন আপডেট অন্তত গুজবে শোনা যাচ্ছে।

জার্মান Apfelpage এর মতে ২০১৬ সালে কোন iPhone 7-ই বের হবে না। তারা নাকি এই তথ্যটি পেয়েছে চাইনিজ সাপ্লায়ারদের কাছ থেকে যেখানে প্যাকেজের গায়ে এমনটা লেখা ছিল। এখন পর্যন্ত তাদের এটা তাদের দাবী তবে এ ব্যাপারে অ্যাপলের কোন উক্তি আসেনি। ফোর্বস ম্যাগাজিনও একই সুরেই কথা বলছে। অনেক দিন ধরেই আইফোনের তেমন কোন আকার গত আপফেট বাজারে আসছেনা, নতুন কোন ডিজাইনেও আসছে না। শুধু ছোট বড় স্ক্রিন আর হয়তো বিভিন্ন রঙে। নতুন কোন প্রযুক্তির তেমন কোন আপডেট বা যুক্ত হচ্ছে আইফোনে গত ২ বছর ধরে। আর এসব সুযোগকে কাজে লাগিয়ে এদিকে স্যামসাং বেশ ভাল সুনাম কুড়িয়ে নিয়েছে তাদের নতুন নতুন সব স্মার্টফোন দিয়ে।

নতুন এই গুজবকে একেবারেই উড়িয়ে দিচ্ছেন না প্রযুক্তি প্রেমীরা। বিশেষ করা প্রযুক্তি ব্লগাররা এটাকে জোর সম্ভাবনাই বলছেন। কিন্তু আইফোন এবছর যে নামেই বের হোক না কেন, মেজর কোন আপগ্রেড সেটিতে থাকছে না। কিন্তু ২০১৭ সালের আইফোনে থাকবে বড় কোন আপডেট – এমন আভাস দিয়েছেন অনেকেই।

তবে গত বেশ কয়েকবছরে আইফোনের বাজার একটু কমে এসেছে আর অন্যান্য স্মার্টফোন কোম্পানির কিছু ফোন বেশ বড় জায়গা দখল করে নিয়েছে। যেমন স্যামসাং গ্যালাক্সি ফ্ল্যাগশিপের ফোনগুলো বা গুগল নেক্সাস। কিন্তু আইফোনের ফ্যানদের কাছে আইফোন ব্যাপারটাই মনে হয় অন্যরকম। ইতিমধ্যে অ্যাপল অনেক ফ্যান হারিয়েছে। কিন্তু এবার দেখা যাক, তাদের নতুন আইফোন আসলেই মানুষের মন জুগাতে পারে নাকি।

আপনার কোনটা পছন্দ? আইফোন নাকি কোন এন্ড্র্যয়েড ফোন?

আপনার মন্তব্য