বাটলার যখন আউট হবে, চট্টগ্রামের স্টেডিয়ামের গ্যালারী থাকবে নীরব!

70
SHARE

বাংলাদেশের ক্রিকেট প্রেমীরা অভিনব কায়দায় ক্রিকেট মোড়ল ইংল্যান্ডের একটা জবাব দেয়ার প্ল্যান করেছে আর এই মুহুর্তে সারা বাংলাদেশের স্যোশাল নেটওয়ার্ক উত্তাল। বাংলাদেশীজম প্রজেক্ট থেকে আমরাও ঠিক করেছি এই প্রতিবাদে অংশগ্রহন করব।

আগামীকাল, চট্টগ্রামের স্টেডিয়ামে যখন বাংলাদেশ-ইংল্যান্ডের ৩য় ওয়ানডে ম্যাচ হবে, তখন  যারা স্টেডিয়ামে খেলা দেখতে যাবেন তারা বাটলার আউট হলেই নীরব হয়ে যাবেন মুখে আঙ্গুল দিয়ে। কোন রকমের উল্লাস না, কিছু না স্রেফ চুপ। একেবারে চুপ। পীনপতন নীরবতা থাকতে হবে। এমনকি যত প্লেয়ার আউট হবে তাদের, ততবারই নীরব থাকা যায়। এটা এবার আমাদের করে দেখাতেই হবে। বাটলারের অসদাচরনের জন্য বাটলারকেই কম  শাস্তি আর মাশরাফি-সাব্বিরকে বেশী শাস্তি দিয়েছে আইইসি। ওয়েল,  ক্রিকেট মোড়লদের পাচেটে চলা আইসিসির কাছ থেকে আর কিই বা আশা করা যায়।

কিন্তু এবার বাংলাদেশীদের জবাব হবে অন্যরকম। এর আগে আমরা আইসিসিকে জবাব দেয়ার কোন সুযোগ পায়নি। কিন্তু এবার পেয়েছি। জায়গামত পেয়েছি তাদের। জবাব হবে কিন্তু আওয়াজ হবে না। কিছু না বলে সব কিছু বলে দেয়া হবে। এর চাইতে ভদ্র, সভ্য জবাব আর কিছুই হতে পারে না। পুরো বিশ্ব মিডিয়াকে স্তম্ভিত করে দিতে চাই এবার আমরা। আইসিসির অন্যায় কি ক অম সহ্য করেছি আমরা?

এখন কথা হচ্ছে কিভাবে করা  যায়। গ্যালারীর সব দর্শকের কানে এইবানী কিভাবে পৌছানো যায়? খুব সহজ! খেলার আগ পর্যন্ত ছড়াতে থাকুন এই প্রতিবাদের কথাটি ফোনে, মেসেজে, ফেসবুকের ওয়ালে অথবা এই পোস্ট শেয়ার করে। আর যদি আপনি মাঠে থাকেন, শুধু একটা কাজই  করতে হবে – – আপনার পাশের এবং পেছনের জনকে জানিয়ে দিন ব্যাপারটা আর তাকে অনুরোধ করুন তার পাশের জনকে জানাবার জন্য। তাহলেই হয়ে যাবে। খুব অল্প সময়ের মধ্যেই সবার কাছে পোছে যাবে।

এবার ব্রিটিশরা দেখবে বাংলাদেশের একতা। আমরা গরীব হতে পারি, তবে দুর্বল না। সেটাই দেখিয়ে দেয়া হবে।

এ নিয়ে আমরা আমাদের ইউটিউব চ্যানেলে আজ রাতে একটা ব্রিফিং দেব ছোট্ট একটা ভিডিট দিয়ে এবং ফেসবুক পেজে লাইভেও আসব। যদি দেখতে চান সাবস্ক্রাইব করে রাখুন আমাদের চ্যানেল। ঠিকানা –  YouTube.com/Bangladeshism

এবার মার হবে, কিন্তু আওয়াজ হবে না।

আপনার মন্তব্য