আবার আসছে অ্যাভাটার

69
SHARE

বিশ্বের নানা প্রান্তে প্রতিদিনই অসংখ্য ছবির নির্মাণ কাজ চলছে, মুক্তিও পাচ্ছে। কিন্তু এর মধ্যে এমন কয়টি ছবির নাম আপনি বলতে পারবেন যে ছবিগুলো তাদের দেশ, কাল, ভাষাগত সীমা ছাড়িয়ে জনপ্রিয়তা পেয়েছে কোটি কোটি মানুষের নিকট।

না, খুব বেশি সিনেমা এমন খ্যাতি বা জনপ্রিয়তা পায় না, তবে ২০০৯ সালে মুক্তি পাওয়ার পর বিশ্বব্যাপী ঝড় তুলেছিল প্রখ্যাত পরিচালক জেমস ক্যামেরনের অ্যাভাটার এবার আসছে সেই অ্যাভাটারের পরবর্তী সিক্যুয়েল অ্যাভাটার-২।

২০০৯ সালে নির্মিতি অ্যাভাটার অ্যানিমেশন ছবির পুরনো ধারণা সব ওলট পালট করে দিয়েছিল।এর নির্মাণ শৈলী এতটাই আকর্ষণীয় ছিল যে, দর্শকদের কাছে ভাষাগত কোনো দেওয়াল ছিল না। দৃশ্য দেখেই বোঝা যেত সব। ফলে ছবিটি দেশ, কালের সীমা ছাড়িয়ে পেয়েছে আন্তর্জাতিক অঙ্গনে অভূতপূর্ব জনপ্রিয়তা।

একই কারণে বিশ্বের কোটি কোটি দর্শক অপেক্ষায় রয়েছেন ছবিটির সিক্যুয়েলের জন্য। অবশেষে জানা গেল দুনিয়া কাঁপানো এই সিনেমার সিক্যুয়ালের খবর

আগামী ২০১৮ সালে রিলিজ হতে যাচ্ছে অ্যাভাটার২। ছবিটি নিয়ে দর্শকদের মধ্যে উৎসাহ এবং উত্তেজনার পারদ এখন থেকেই চড়তে শুরু করেছে। এরই মধ্যে নির্মাতা জেমস ক্যামেরনের একটি বিবৃতি সেই উৎসাহ আর উত্তেজনা আরো বাড়িয়ে দিয়েছে।

সম্প্রতি ক্যামেরন জানিয়েছেন, অ্যাভাটার ছবিতে ব্যবহৃত টেকনোলজিকে তিনি এমন মাত্রায় নিয়ে যেতে চলেছেন যে, থ্রিডি চশমা ছাড়াই এই থ্রিডি ছবিটি দেখার অভিজ্ঞতা হবে দর্শকদের!

সাম্প্রতিক বিবৃতিতে তিনি আরও জানিয়েছেন, ‘এটার জন্য প্রাণ দিয়ে চেষ্টা করব আমি। তার জন্য আরও অনেক উন্নত প্রজেকশন চাই। গ্লাস ছাড়াও যে থ্রিডি চাক্ষুষ করা সম্ভব, সেটা দেখিয়ে দিতে চাই আমি।

আমরাও অপেক্ষায় থাকলাম, ক্যামেরন কী নিয়ে আসেন সেটাই দেখার জন্য।

রিলেভেন্ট এই বিষয়গুলোর উপর ভিডিও দেখতে চাইলে সাবস্ক্রাইব করে রাখুন আমাদের ইউটিউব চ্যানেলটি – ঠিকানা – YouTube.com/Bangladeshism

আপনার মন্তব্য