পুলিশকে ধন্যবাদ

34
SHARE

সোহেল হাবিব

 

পুলিশকে আমাদের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। কেননা তারা নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিওনি কুলেনারার ভ্যানিটি ব্যাগটি উদ্ধার করতে সফল হয়েছেন। সেই সাথে দুই চোরকে গ্রেফতার করে আমাদের পুলিশ বাহিনী তাদের চূড়ান্ত সফলতা দেখিয়েছেন।

ঘটনাটি সামান্য ব্যাগ চুরির হলেও এটি আমাদের পুরো জাতির জন্যই লজ্জাজনক হয়ে দাঁড়িয়েছিল। একজন বিদেশি রাষ্ট্রদূতের ব্যাগ চুরি, তার ওপর আবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অনুষ্ঠিত এক অনুষ্ঠান মঞ্জ থেকে প্রকাশ্যেই ঘটেছিল সেটা! ফলে আমাদের জন্য এটি একটি লজ্জার ঘটনা হয়ে দাঁড়িয়েছিল।

Latest Video Release

বাংলাদেশের টাইগারদের উৎসর্গ করে বাংলাদেশীজম প্রজেক্ট তৈরী করেছে একটি বিশেষ ভিডিও। নীচে ভিডিওটি দিয়ে দিলাম। দেখে ফেলুন।

প্রকাশিত এক খবরে বলা হয়েছে, নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিওনি কুলেনারার চুরি হওয়া ব্যাগসহ দুজনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। বুধবার রুবেলকে রাজধানীর শনিরআখড়া এবং সোলাইমানকে বসুন্ধরা সিটি থেকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে, একজন পেশাদার চোর এবং অপরজন তার সহযোগী।

মহানগর গোয়েন্দা পুলিশের উপ কমিশনার (ডিবি দক্ষিণ) মাশরুকুর রহমান খালেক জানান, রুবেল নেদারল্যান্ডস রাষ্ট্রদূতের ভ্যানিটি ব্যাগটি চুরির পর তাতে থাকা দুটি মোবাইল, নোটপ্যাড বসুন্ধরা সিটিতে বিক্রি করে দেয়। গোয়েন্দা পুলিশ তাদের অনুসন্ধানের পর সোলাইমানকে গ্রেফতার করে। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী, রুবেলকে শনিরআখড়া থেকে গ্রেফতার করা হয়।

ঘটনা হচ্ছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে চারুকলার এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়েছিলেন রাষ্ট্রদূত লিওনি। সেখানে মোমবাতি প্রজ্জ্বলনের কোনো এক সময় রুবেল কৌশলে রাষ্ট্রদূতের হাতব্যাগটি চুরি করে নিয়ে যায়।

পরে গোয়েন্দা পুলিশ এ ঘটনার আগের এবং পরের ভিডিও ফুটেজ সংগ্রহ করে রুবেলকে শনাক্ত করে। মিডিয়ায় রুবেলের ছবি প্রকাশিত হওয়ায় সে তার দাঁড়ি কেটে ফেলেছিল। কিন্তু তাতে আমাদের পুলিশ বাহিনীর চৌকস সদস্যদের চোখকে ফাঁকি দেওয়া তার পক্ষে সম্ভব হয়নি।

এতে আমাদের লজ্জা যেমন কিছুটা কাটল, তেমনি চোর এবং তাদের সহযোগীদেরও একটা শিক্ষা হলো। আশা করি, আমাদের পুলিশ বাহিনী তাদের দক্ষতাকে দিন দিন আরও শানিত করে অন্যান্য ক্ষেত্রের চোরদেরও এভাবেই দ্রুত আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করবেন।

তাহলে তাদের প্রতি আমাদের দেশের জনগণের আস্থা এবং বিশ্বাস আরও বাড়বে।

আপনার মন্তব্য