সূক্ষ অভ্যন্তরীন বা আন্তর্জাতিক বা রহস্যজনক কোন ষড়যন্ত্রের শিকার চট্টগ্রাম?

Poll

Results

চট্টগ্রাম কি কোন ধরনের ষড়যন্ত্রের শিকার? এমন কোন ধরনের ষড়যন্ত্র যা চট্টগ্রামকে ধীরে ধীরে শেষ করে দিচ্ছে অত্যন্ত সুক্ষভাবে বিশেষ কোন গোষ্ঠীর নাড়াচাড়ায়? আমরা জানি বর্তমান সরকার চট্টগ্রামের ব্যাপারে বেশ উদার। এই ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী বেশ অনেকবারই  তার প্রমান দিয়েছেন। কিন্তু সবার চোখকে ফাঁকি দিয়ে চট্টগ্রাম কি কোন ধরনের সূক্ষ ষড়যন্ত্রের শিকার হচ্ছে?

জানেন কি চট্টগ্রামের বেশ বড় বড় কয়েকটি ইন্ডটাস্ট্রী বন্ধ হয়ে যাচ্ছে নানা কারনে। কারনগুলো কখনও যৌক্তিক আবার কখনও অযৌক্তিক। বন্ধ হয়ে গেছে নানা রপ্তানীমুখী প্রতিষ্ঠান যারা ভালই কাজ করছিল। কখনও নানা ধরনের আইনী ঝামেলায় আবার কখনও অন্যান্য ভাবে। কখনও অনৈতিকভাবেও! একটি শিল্প প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেলে হাজার হাজার মানুষের কর্মক্ষত্রে বন্ধ হয়ে যায় সেই সাথে আরও হাজারো মানুষ পরে বিপদে তাদের পরিবার নিয়ে। শুরু হয় নতুন এক বেকার সমস্যা! একের পর বন্ধ হয়ে যাচ্ছে ভাল ভাল ফ্যাক্টরী গুলো নানা ধরনের আইনী জটিলতায় বা হয়রানিতে! আমি তো সামান্য মানুষ, অত সত বুঝি না। শুধু বুঝি যখন চাকুরীটা যায়। কি হচ্ছে চট্টগ্রামে? শুনেছি এক কাস্টম বন্ডের অধীনেই বা আদেশেই এর মধ্যে বেশ কয়েকটি প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল হয়ে গেছে। এসব প্রতিষ্ঠানগুলোর শ্রমিকদের কি হবে? এগুলো থেকে কিভাবে মুক্তি পাওয়া যায়?

in progress 0
অর্থনৈতিক সমস্যা Chittagong Lovers 2 weeks 8 Answers 485 views Silver 0

Answers ( 8 )

  1. মোঃ রিয়াজ উদ্দিন
    0

    পার্বত্য চট্টগ্রাম কে ষড়যন্ত্র শুরু হয়েছে অনেক আগে থেকে, চট্টগ্রামকে একটি স্বাধীন রাষ্ট বানানোর লক্ষে একটি দল সেখানে স্বকীয় রয়েছে। Chittagong Hill Tracts (CHT) থেকে সকল বাঙ্গালী মুক্ত করতে চলছে নানান ষড়যন্ত্র। তারি ধারাবাহিকতায় হচ্ছে এগুলো। CHT থেকে বাঙ্গালী মুক্ত করে কিভাবে একটি স্বাধীন জুমুলেন্ড রাষ্ট বানানো যায় সেই লক্ষে কাজ করছে অনেক গুলা গুরুপ। ফেসবুকেও তারা রয়েছে স্বকীয় ।
    আমরা যদি এখনো বসে থাকি তাহলে হইতো অদূর ভবিষ্যতে আমাদের এই পার্বত্য চট্টগ্রাম আমাদের হাতছাড়া হয়ে যেতে পারে, এই চিন্তাটা উড়িয়ে দেয়া যায়না।

    এখন আমাদের সকলের চোখ, কান খোলা রাখতে হবে। কারন আমাদের অনেক এনিমি রয়েছে, যারা আমাদের উন্নতি সহ্য করতে পারে না। সুজুক পাইলে এরা আমাদের অস্তিত বিলীন করে দিবে এটা ১০০% সত্যি কথা।

    নিচে কিছু পেইজের লিংক দিলামঃ
    https://www.facebook.com/JUMMALAND.BD/
    https://www.facebook.com/CHT-Jummaland-470550729751586/

  2. ব্যাপার গুলা প্রশাসনের সততার সাথে খেয়াল করা উচিত,,,,
    যেখানে কোন রাজনৈতিক বা ব্যাক্তিগত প্রতিহিংসা থাকা যাবে না

  3. ব্যাপার গুলা প্রশাসনের সততার সাথে খেয়াল করা উচিত,,,,

  4. Proshashon jodi Always careful thake tahole kuno shorojontroi kaje ashbe na. So proshashon k shotorko thakte hobe always.

  5. সিন্ডিকেট সব।

  6. রাব্বি সরকার
    0

    সত্যই মনে হচ্ছে।

  7. সিন্ডিকেট গড়ে উঠেছে অনেক। পোর্ট সিটি বলে ম্যানুপুলেশন সহজ হওয়াতে তারা বেড়ে গিয়েছে।

  8. Golden Son nam er ekta company ke naki sesh kore diyeche. bechara malik ta boro bhali manush chilo…. tao ekhon sesh korlo i guess….

Leave an answer

Captcha Click on image to update the captcha .

About Chittagong LoversSilver